• আজঃ শুক্রবার, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই আগস্ট, ২০২২ ইং

বাংলাদেশ ভালো করার চেষ্টা করছে, কিন্তু হচ্ছে না

ইংল্যান্ডের বিপক্ষে কোনোরকম প্রতিদ্বন্দ্বিতা না গড়েই পরাজয় বরণ করেছে বাংলাদেশ। ৮ উইকেটের পরাজয়ের পর সংবাদ সম্মেলনে এনে নাসুম আহমেদ, যিনি ম্যাচে দলের একমাত্র প্রাপ্তি। সেই নাসুম অসহায় কণ্ঠে বললেন, বাংলাদেশ ভালো করার চেষ্টা করছে, কিন্তু হচ্ছে না।

একবার-দুবার নয়, নাসুমকে এই অসহায় স্বীকারোক্তির আশ্রয় নিতে হল কয়েকবার। তিন স্পিনার নিয়ে গত দুই ম্যাচে লড়েছে বাংলাদেশ। তবে আবুধাবির এই ম্যাচে উইকেট থেকে স্পিনাররা কোনো সুবিধা পাননি বলে জানালেন নাসুম।

তিনি বলেন, ‘উইকেট ওরকম (বাংলাদেশের মত) না। স্পিনাররা টার্ন পাচ্ছিল না। আমরা চেষ্টা করেছি ভালো করার। আমরা ঐ চেষ্টায়ই ছিলাম, যেন এই রান নিয়েই লড়াই করতে পারি। হয়নি।

বাংলাদেশ দলের ব্যাটাররা ভালো করতে পারছেন না, এতে কঠিন হয়ে যাচ্ছে বো’লারদের কাজও। ইংল্যান্ডের বিপক্ষে ক্যামিও খেলা নাসুম জানালেন, ব্যাটারদের পারফ’রম্যান্স আরও ভালো করার বিষয়ে কথা হয়েছে দলের মধ্যেও, ‘এটা নিয়ে আমাদের মধ্যে কথা হয়।

অবশ্যই কথা বলি। যেহেতু হচ্ছে না… প্রথম ৬ ওভারে রান তুলতে পারছি না। এজন্য আমরা একটু ব্যা’কফুটে চলে যাচ্ছি। রানও তুলতে পারছি না, উইকেটও চলে যাচ্ছে। সবার মধ্যে ভা’লো কিছু করার চেষ্টা আছে। হচ্ছে না আসলে

নাসু’মের বিশ্বাস, সামনের ম্যাচগুলোতে ভালো করলে বাংলাদেশ নিজেদের ছন্দ খুঁজে পাবে। তিনি বলেন, ‘আরও তিনটা ম্যাচ আছে, একটা ম্যাচ ক্লিক করলে বাকি দুটি ম্যাচও ক্লিক করতে পারব। একটা ম্যাচ জিতলে পরের ম্যাচের আত্মবিশ্বাস পাওয়া যায়।’

‘বাংলাদেশে যে ম্যাচগুলো জিতেছিলাম, আত্মবি’শ্বাস ভালো ছিল। ওমানে প্রথম ম্যাচ হারলেও পরের দুই ম্যাচে ভালো ক্রিকেট খেলে সুপার টুয়েলভে এসেছি। সবার তো চেষ্টা থাকে ভালো কিছু করার, হচ্ছে না এটা আমাদের দুর্ভাগ্য।’

‘প্রত্যেক ম্যাচেই চেষ্টা থাকে একটা জয় যেন পেতে পারি। একটা ব্যাটার বা বো’লার পারফর্ম করলে জেতার সুযোগ থাকে। একটা কথা আমি বার’বার বলছি, আমরা চেষ্টা করছি, আমাদের দ্বারা হচ্ছে না।’– বলেন নাসুম।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।