লোড বন্ধ করুন
  • আজঃ মঙ্গলবার, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

নিউজিল্যান্ডের সিরিজের সব ম্যাচ হবে বিকেলে

বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছিল সফরকারীদের জন্য। তবে জৈব সুরক্ষা বলয়ের সমস্যা এড়াতে সেটি আর হচ্ছে না। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের সবগুলো ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে তা হচ্ছে না। এই সিরিজে এগিয়ে আনা হচ্ছে ম্যাচ শুরুর সময়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সোমবার গণমাধ্যমে দিয়েছেন এসব তথ্য। টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ অগাস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। তিন দিনের কোয়ারেন্টিনের পর ২৯ অগাস্ট বিকেএসপিতে তাদের জন্য বরাদ্দ ছিল একটি প্রস্তুতি ম্যাচ। আপাতত সেই ম্যাচটি বাদ দেওয়া হয়েছে বলে জানান নিজামউদ্দিন, ‘তাদেরকে অফার করা হয়েছিল (প্রস্তুতি ম্যাচ খেলার)।

তবে যেহেতু অতিরিক্ত বায়ো বাবল নিশ্চিত করার ব্যাপার ছিল। আরেকটা ভেন্যুতে খেলতে হলে সেখানেও বায়ো বাবল পরিবেশ তৈরি করতে হবে। এই বিষয়গুলো তারা একটু আলোচনা করছে। যত কম মুভমেন্টে সিরিজ শেষ করতে পারি সেটাই নিয়েই আলোচনা হয়েছে।’

নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাথায় নিয়ে খেলা শুরুর সময়েও আসছে বদল। সন্ধ্যা ৬টার বদলে বিকেল ৪টায় ম্যাচ শুরু পরিকল্পনা করছে বিসিবি, ‘এখন পর্যন্ত যে পরিকল্পনা আছে, যেহেতু নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের একটা সময়ের তফাৎ আছে। নিউজিল্যান্ডের ভিউয়ারশিপের একটা বিষয় আছে। সব কিছু বিবেচনা করে আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ করেছি। আমরা সম্ভবত ৪টার দিকে খেলা শুরুর পরিকল্পনা করছি।’

সেক্ষেত্রে ফ্লাড লাইটের আলোয় খুব বেশি ওভার হওয়ার সম্ভাবনা থাকছে না। মন্থর ও টার্নিং উইকেট বানিয়ে চলতি মাসে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষেও পাল্লা ভারি বাংলাদেশেরই। নিউজিল্যান্ড তাদের বিশ্বকাপ স্কোয়াডের একজন সদস্যকেও বাংলাদেশ সফরে পাঠাচ্ছে। টম ল্যাথামের নেতৃত্বে খেলতে আসছে দ্বিতীয় সারির ক্রিকেটাররা।