• আজঃ শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

মাগুরায় কুয়েত প্রবাসীর মাল্টা বাগান কেটে ফেলল দুস্কৃতিকারীরা

মাগুরা সংবাদদাতা:

মাগুরার বিনোদপুর ইউনিয়নের বানিয়াবহু গ্রামের কুয়েত প্রবাসী শামসুর রহমান, পিতা: ইছহাক মোল্লা বিদেশে কঠোর পরিশ্রম করে সেই কষ্টার্জিত অর্থ দিয়ে বাড়িতে প্রায় এক একর জমির উপর মালটা, থাই পেয়ারা, আম ও কুলের বাগান করেছেন। তার স্ত্রী মনোয়ারা খাতুন দিনরাত পরিশ্রম করে দীর্ঘ দুই বছর ধরে বাগানটি কে উৎপাদন পর্যায়ে নিয়ে গিয়েছেন। কিন্তু গত ১০ ই আগস্ট মঙ্গলবার দিবাগত রাতে এলাকার কতিপয় কিছু দুস্কৃতিকারীরা, বাগানের ধরন্ত কিছু মালটা ও পেয়ারা গাছ কেটে ফেলেছে ।

কুয়েত থেকে শামসুর রহমান আক্ষেপ করে জানান ” বিদেশে দীর্ঘদিন পরিশ্রম করে কষ্টার্জিত টাকা দিয়ে বাগানটি গড়ে তুলেছিলাম, ভেবেছিলাম ছেলে মেয়ে বড় হচ্ছে, বিদেশ থেকে ফিরে এই বাগানের উপর নির্ভর করে কিছু একটা করব কিন্তু সেটা আর হলো না । আমরা প্রবাসীরা দেশে কোন মারামারি বা ঝামেলার ভিতর থাকি না, তারপরও কিছু মানুষ আমাদেরকে টার্গেট করে।

সরেজমিনে গিয়ে দেখা গেল বাগানের বেশ কয়েকটি গাছ কে বা কারা ধারালো ছুরি অথবা দা দিয়ে কেটে ফেলেছে, এপ্রসঙ্গে প্রবাসীর স্ত্রী মনোয়ারা বেগম জানান ” বাগানের প্রতিটা গাছকে আমি নিজের ছেলে মেয়ের মত যত্ন করে বড় করেছি, এই কাটা গাছগুলো দেখে আমার মনের ভিতর চাপা কান্না বয়ে যাচ্ছে।” ভুক্তভোগী পরিবারটি মাগুরা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন তাদের নিরাপত্তার ব্যবস্থা করা হোক এবং অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করা হোক।