• আজঃ বৃহস্পতিবার, ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ ইং

চাঁদপুরের ফরিদ্গঞ্জে আলোকিত ১১ নং ইউনিয়নের ফ্রি অক্সিজেন সেবা

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ এবং মৃত্যু নিয়ে এরই মধ্যে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হলেও বিশেষজ্ঞরা মনে করেন যে আগামী কিছুদিনের মধ্যে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

গতকাল একদিনে ১৪৩ জনের মৃত্যুর খবর স্বাস্থ্য বিশেষজ্ঞদের ভাবনায় দুশ্চিন্তার ছাপ তৈরি করেছে। তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এসব বিশেষজ্ঞরা বলছেন, আক্রান্ত রোগীর সংখ্যা এবং মৃত্যুর হার আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

চলমান লকডাউন শুরুর হওয়ার আগে সপ্তাহখানেক ধরে লক্ষ লক্ষ মানুষ যেভাবে গাদাগাদি করে শহর ছেড়ে গ্রামের দিকে গেছে, তার প্রভাব কী হতে পারে সেটি দেখার জন্য আরও তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে বলে বিশেষজ্ঞদের ধারণা।

সংক্রামক রোগ বিষয়ক সরকারি গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ এস এম আলমগীরও বলছেন একই কথা।

চাঁদপুর জেলায় বর্তমান সময়ে করোনা মহামারিতে কঠিন সময় অতিক্রম করতেছে । এই কঠিন সময়ে  বিভিন্ন প্রতিষ্ঠান বা সামাজিক উন্নয়ন মূলক সংগঠন গুলো করোনা  আক্রান্ত অসুস্থ রোগী যাদের দ্রুত অক্সিজেন দরকার তাদের বাড়িতে বাড়িতে ফ্রি অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে ।

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলাতে এমন ফ্রি সেবা না থাকায় প্রাথমিক পর্যায়ে এগিয়ে আসে ফরিদগঞ্জ উপজেলা পূর্ব চরদুঃখিয়া আলোকিত ১১নং ইউনিয়নের সামাজিক সংগঠন আলোকিত ১১নং ইউনিয়ন

আলোকিত ১১নং ইউনিয়নের তরুন উদ্যোক্তাদের এই মহৎ উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সাধারন জনগন। তারা সকলে এই সেবা মূলক কাজের সাথে একাত্মতা ঘোষণা করেছেন। এছাড়া ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের সাধারন জনগন এবং সংগঠনের সাথে জড়িত সকলে মিলে ফ্রী অক্সিজেন সেবা দেয়ার জন্য অক্সিজেন গ্যাস সিলিন্ডারের অর্থ যোগান দেন। এছাড়া ও ইউনিয়নের প্রবাসে  অবস্থানরত প্রবাসী যারা আছেন তারা ও এই ফ্রী অক্সিজেন সেবায় অর্থ সহায়তা করেন।

চাঁদপুরের ফরিদ্গঞ্জে আলোকিত ১১ নং ইউনিয়নের ফ্রি অক্সিজেন সেবা

চাঁদপুরের ফরিদ্গঞ্জে আলোকিত ১১ নং ইউনিয়নের ফ্রি অক্সিজেন সেবা

সকলের প্রচেষ্টায় এই মহৎ উদ্যোগ গ্রহন সফল হয়েছে বলে মনে করেন সংগঠনের উদ্যোক্তারা । 

আলোকিত  ১১ নং ইউনিয়নের সকলের সহযোগিতায় মানবতার সেবায় আপাতত ৬টি অক্সিজেন সিলিন্ডার এর ব্যবস্থা করা হয়েছে। আরো ৫ টি অক্সিজেন ক্রয় করার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন সংগঠনের উদ্যোক্তারা ।

এ বিষয়ে আলোকিত ১১নং ইউনিয়নের সদস্যদের সাথে যোগাযোগ করলে তারা জানান, আমাদের সকল সদস্য, দেশে এবং প্রবাসে অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছেন তারা আমাদের এই মানবতার মহান কাজে এগিয়ে আসেন।

এই বিষয়ে তারা আরো বলেন,  সম্পূর্ণ ফ্রী তে অক্সিজেন সেবা পৌছে দেয়া হবে করোনা আক্রান্ত রোগিদের বাড়িতে এবং পূনরায় রিফিলের প্রয়োজন হলে সেটি ও করা হবে । অক্সিজেন সেবা পেতে  আলোকিত  ১১ নং ইউনিয়নের হটলাইন নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

২৪ ঘন্টা হটলাইন সার্ভিস নাম্বারঃ-

 ১ , ২ ও ৩ নং ওয়ার্ড
০১৬৮৬৮৯৫৫৮৮  
০১৬১৬৮৮১৬৯৬
০১৭১০৩২০৪৩১
০১৭১৯৭৭৯৯৬৬
০১৭১৯৭২২৯৯৯

 ৪ , ৫ ও ৬ নং ওয়ার্ড
০১৮১৯৪৮০৭৩৪
০১৬৪৩৫৬৬৪২৬
০১৬২২৬৮৩৩৬১
০১৭৫৩০৮১৪০০

 ৭ , ৮ ও ৯ নং ওয়ার্ড
০১৬৪৪১৯৬১৪০
০১৯৫৮৩১০৫৭২
০১৭৪০৮৮৩৩০০