• আজঃ বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ ইং

চীনা সরকার কতৃক ওইঘুর মুসলিমদের উপর চালানো বর্বর নির্যাতন বন্ধের আহবান

ওসমান আল হুমাম বিশেষ প্রতিনিধি
চীনের জিংজিয়াং প্রদেশে চীনা সরকার কতৃক উইঘুর মুসলমানদের উপর চালানো নির্যাতনকে চরম মানবাধিকার লঙ্ঘন দাবী করে করে জাতিসংঘকে জোরালো ভূমিকা রাখার আহবান জানিয়েছে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ।

আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মুফতি ওসমান গনি চৌধুরীর সভাপতির স্বাক্ষরিত
আজ বিকালে গণ মাধ্যমে পাঠানো বিবৃতে উইঘুর মুসলিম নির্যাতন বন্ধের আহবান জানান।

বিশ্ববাসী আজ অবগত, নির্যাতিত ওইঘুরদের কান্না থামানোর কেউ নেই, চীনা সরকার কতৃক ওইঘুর মুসলমানদের উপর কি রকম নির্যাতন চালাচ্ছে। চীনের বিরোধ্যে বিশ্ব ও অন্যান্য মুসলিম দেশসমুহ কেন নিশ্চুপ সে ব্যাপারে আমরা অবগত নই। কিন্তু আমরা জেগেছি। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বলতে চাই এবারের সংগ্রাম উইঘুরদের নির্যাতিত মুসমানদের জন্য স্বাধীনতার সংগ্রাম।

আমাদের নির্যাতিত ভাইবোনদের অধিকারের দাবির জন্য আমরা সরব হয়েছি। চায়নার দালালদের বলতে চাই আমরা মুসলিম ভাইদের জন্য যখন রাজপথে এসেছি আমরা আমাদের কাঙ্খিত ল্েয পৌছা পর্যন্ত সাধ্যনুযায়ী চেষ্টা চালিয়ে যাব। ইনশাআল্লাহ্

অতি শীঘ্রই দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে, আমরা চীনা দূতাবাসে গিয়ে স্মারকলিপি প্রদান করব। অনুরোধ করব, আমাদের প্রতিনিধিদের যেন জিংজিয়াং প্রদেশে যাওয়ার অনুমতি প্রদান করে। আমরা পাকিস্তান, সৌদি, তুরস্ক, মিশর এমনকি বাংলাদেশ সরকারের কাছে স্মরকলিপি জমা দিব।

যেন তারা চীনের উইঘুর মুসলিম নির্যাতনের বিরোধ্যে নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ জানায়। আমরা আহ্বান ইসলামী দলসমূহ উইঘুর মুসলিম নির্যাতনের ব্যাপারে যেন প্রতিবাদ জানায়।

দেশনেত্রী গণতন্ত্রের মানস কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে নির্যাতিত ফিলিস্তিনীদের পক্ষে যেভাবে ভূমিকা রেখেছেন, সেভাবে যেন ওইঘুর মুসলিমদের মানবাধিকারের ব্যাপারেও সোচ্চার হবেন বলে আমরা আশাবাদী।

আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের প্রতিটি কর্মী আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে ইসলাম, দেশ জাতি মাজলুম মানবতাকে ‎পুনরুদ্ধারে এগিয়ে যাব। ইনশাআল্লাহ্

চীনা নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হওয়ার দরুন বিভিন্ন দেশের স্বার্থে মেরুকরণ চলছে। আমরা চীনা সরকারকে হুশিয়ার করে দিতে চাই মুসলমানদের একবিন্দু রক্ত বৃথা যেথে দেব না। ইনশাআল্লাহ।