• আজঃ মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং

নোয়াখালীতে ৭ দিনের লকডাউন ঘোষণা

রাকিব হাসান(নোয়াখালী)প্রতিনিধিঃ


করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদরে উপজেলার ৬ ইউনিয়নে শনিবার (৫ জুন) থেকে এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। শুক্রবার (৪ জুন) বিকেল ৪টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
শনিবার (৫ জুন) সকাল ৬টা থেকে ১১ জুন (শুক্রবার) রাত ১২টা পর্যন্ত সাতদিনের এ লকডাউন শুরু হবে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী।

এছাড়াও উপস্থিত ছিলেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জিহানসহ সংশ্লিষ্টরা।

জেলা প্রশাসক খোরশেদ আলম খান বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটি সভায় সদস্যরা সর্বসম্মতিক্রমে জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে সাতদিনের লকডাউন ঘোষণা করা করে।

তিনি বলেন, এই সাত দিন যেসব মানুষ কষ্ট পাবেন, তারা জীবনের কথা ভেবে, বেঁচে থাকার কথা ভেবে এটিকে মেনে নেবেন। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে জানানো হয়েছে। তাদের সম্মতি রয়েছে। জেলার সংসদ সদস্যবর্গ বিষয়টি অবহিত আছেন। নিজেদের সুরক্ষার জন্য সর্বোচ্চ পর্যায়ে লকডাউন বাস্তবায়নের জন্য যা যা করণীয় সবকিছু করা হবে।

তিনি আরও বলেন, নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলায় থেকে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকবে। সিএনজিচালিত অটোরিকশায় দুজন করে যাতায়াত করবে। তবে জরুরি সেবা বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, ইন্টারনেট, চিকিৎসা সেবা, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী পরিবহন কাজে নিয়োজিত যানবাহনের পরিসেবা চালু থাকবে।