• আজঃ শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জুন, ২০২১ ইং

সোনাইমুড়ীতে প্রচেষ্টা জনকল্যান ট্রাষ্টের উদ্যােগে হতদরিদ্র মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নোয়াখালী প্রতিনিধিঃ

“অসহায়দের মুখে হাসি ফোটানো আমাদের অংগীকার” এই স্লোগানে নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার ৮ নং সোনাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন প্রচেষ্টা জন কল্যান ট্রাষ্টের উদ্যোগে ইউনিয়নের ৩০০ গরিব ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। এতে এগিয়ে এসেছে সমাজের বিত্তবানরা।

রবিবার সকাল ১০ টায় রুবেল মাহমুদের সঞ্চালনা ও প্রচেষ্টা জন কল্যান ট্রাষ্টের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে সংগঠনের সকল সদস্য উপস্থিত থেকে ইউনিয়নের ২নং ওয়ার্ড থেকে ঈদ সামগ্রী বিতরণ শুরু করে। পর্যায়ক্রমে ইউনিয়নের সকল ওয়ার্ডে(১,৩,৪,৫,৬,৭,৮ ও ৯) তারা বিতরণ কার্যক্রম শেষ করে

জানা যায়,সোনাইমুড়ী উপজেলার ০৮নং সোনাপুর ইউনিয়নের ০১ ওয়ার্ড নোয়াগাঁও গ্রামের গুটি কয়েক যুবকদের যৌথ উদ্যেগে ২০১৪ সালে মানবতার কল্যাণের লক্ষে গড়ে উঠে প্রচেস্টা জনকল্যাণ ট্রাস্ট নামের একটি সেচ্ছায় সমাজিক সংগঠন। সেচ্ছায় রক্তদান ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের পাশে চিকিৎসা সহায়তা প্রদান, সেচ্চায় রাস্তা সংস্কার, রমজান ও ঈদে কমভাগ্যবানদের মাজে ইফতার ও ঈদ সামগ্রী বিতরন, হতদরিদ্র ছাত্রদের শিক্ষা সহায়তা প্রদান করা, বিধ্বস্ত ও এতিম মেয়েদের বিবাহে সহায়তা সহ সামাজিক সেচ্ছায় সকল কার্যক্রম নিয়ে কাজ করে আসছে প্রচেস্টা জনকল্যাণ ট্রাস্ট।২০১৪-১৫ সালে শুধুমাত্র নিজ গ্রাম ০১নং ওয়ার্ডে কার্যক্রম পরিচালনা করে আসলেও ২০১৬ সালে গোটা ইউনিয়ন ০৮ নং সোনাপুরে কার্যক্রমটি ছড়িয়ে পড়ে।এখন পর্যন্ত এই সংগঠনের মাধ্যে প্রায় অসংখ্য পরিবারে নানান ভাবে সহায়তা দিয়ে আসছে। প্রতিষ্ঠা লগ্ন থেকেই প্রবাসি ও বিওবানদের আর্থিক সহায়তার মাধ্যমেই সাংগঠনিক কার্যক্রমটি অব্যাহত রয়েছে।

সংগঠনটির সভাপতি জনাব আবদুর রহমান শাওন বলেন, আমাদের নিজেদের পাশাপাশি ইউনিয়নের যারা দেশবিদেশে বিভিন্ন সেক্টরে কর্মরত আছে, তাদের সহযোগিতায় পুরো ইউনিয়নের প্রায় ৩০০ পরিবারে ঈদ উপহার সামগ্রী বিতরণ সম্ভব হয়েছে। আশাকরি ভবিষ্যতে সমাজের সবাই আমাদের এই অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনের পাশে দাঁড়াবে, তাহলে আমরা সমাজ উন্নয়ন কাজ করতে সক্ষম হব।