• আজঃ মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২১ ইং

ওয়েবসাইটে মিলবে রক্তদাতা

রক্তদাতা এবং রক্ত গ্রহীতার মধ্যকার যোগাযোগ ব্যবস্থাকে আরো সহজ করতে ফেনীর সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনেশন গ্রুপ ফেনী নিয়ে এসেছে তাদের অফিসিয়াল ওয়েব পোর্টাল ( www.bdgf24.com ) যেখানে জরুরি প্রয়োজনে যে কেউ রক্তের গ্রুপ ও রক্তদানের ঠিকানা উল্লেখ করে আবদেন করলে নির্ধারিত স্থানে পৌঁছে যাবে তাদের স্বেচ্ছাসেবী রক্তদাতা।

রবিবার রাতে সংগঠনটির নেতৃবৃন্দের মাধ্যমে জানা গেছে তাদের ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপর নোটিশের মাধ্যমে ওয়েবসাইটটি উদ্বোধন করা হয়েছে এবং এর মধ্য দিয়ে সংগঠনের নতুন একটি কার্যক্রম যুক্ত হয়েছে।

unlimited free sms techbuz - logo nogor

সংগঠনের সাধারন সম্পাদক আবু তালেব এর সাথে কথা বলে জানা যায়, সংগঠনের কার্যক্রম কে গতিশীল করার লক্ষ্যে এবং সংগঠনের সদস্যদের কে একটি নির্দিষ্ট প্লাটফর্মে আনার জন্য ২০২১ সালের শুরুতে ওয়েবসাইট করার উদ্যোগ গ্রহন করা হয় ওয়েবসাইটে পর্যায়ক্রমে স্বেচ্ছায় রক্তদাতাদের তথ্য দেয়া শুরু হয়েছে এবং স্বেচ্ছাসেবকদের তথ্য দেয়া হচ্ছে। যাতে করে রক্তদাতা ও রক্তগ্রহীতা খুব সহজে যোগাযোগ করতে পারে।

ওয়েবসাইটে রক্তদাতার সাথে রোগীর লোক কি ভাবে সরাসরি যোগাযোগ করতে পারবে?

প্রতিটি রক্তদাতা তথ্য ওয়েবসাইটে থাকবে এবং রক্তদাতাদের একটা প্রোফাইল থাকবে। সেখানে রক্তদাতার নাম,মোবাইল নাম্বার ছবি,ঠিকানা,সামাজিক যোগাযোগ মাধ্যমের লিংক থাকবে এতে করে রোগীর লোক খুব সহজে রক্তদাতার সাথে যোগাযোগ করতে পারবে।

রুগীর লোক যদি সরাসরি রক্তের জন্য রিকোয়েস্ট করে সেটা আপনারা কি ভাবে নিবেন?

ওয়েবসাইট ভিজিট করলে হোম পেইজে Request For Blood নামক একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করে রক্তগ্রহীতার কিছু তথ্য প্রদান করে সাবমিট করলে আমার সেটা পেয়ে যাব।এবং আমরা যাচাই বাচাই করে রক্তদাতা পাঠানোর চেষ্টা করব।

স্বেচ্ছায় রক্তদাতা কি ভাবে যুক্ত হবে?

ওয়েবসাইটের হোম পেইজে Become a Donor অপশনে ক্লিক করে খুব সহজে তাদের তথ্য প্রদান করতে পারবে এবং তাদের মোবাইলে মেসেজ চলে যাবে।

রক্তদাতা ও গ্রহীতাদের উদ্দেশ্য আপনাদের বক্তব্য কি?

রক্তদাতা ও রক্ত গ্রহীতা উভয় আমাদের জন্যগুরুত্বপূর্ণ। রক্তদাতাদের বলব আপনারা রক্তদাতা হিসেবে যুক্ত হয়ে অন্যদের সহযোগিতা করুন এবং রুগীর লোকদের বলতে চাই সঠিক তথ্য দিয়ে রক্তদাতা খুঁজে নিন। ধন্যবাদ।

“তুচ্ছ নয় রক্তদান, বাঁচতে পারে একটি প্রান ” এই স্লোগান কে সামনে রেখে ব্লাড ডোনেশন গ্রুপ ফেনী ২০১৫ সাল থেকে ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে। সংগঠনের প্রতিষ্ঠাতা চৌধুরী উমর বিন হোসাইন।

বর্তমানে সংগঠনের কার্যকরী পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আরিফ মোহাম্মদ রিয়াজ উদ্দিন এবং সাধারণ সম্পাদক আবু তালেব।