• আজঃ মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২১ ইং

বিদায় বেলায় একজন মানবিক ইউএনও মহোদয়ের কথা

বিদায় শিবগঞ্জ!!! ভালো থেকো শিবগঞ্জ!!
দীর্ঘ ৩ বছর ০৭ মাস উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন শেষে আজ বিদায় নিলাম।।

মোঃ আলমগীর কবীর সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার

মোঃ আলমগীর কবীর সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার

আমার এই কর্মকালীন সময়ে শিবগঞ্জের মানুষের যে সম্মান ও ভালোবাসা পেয়েছি তা আমার এই ক্ষুদ্র জীবনের অনেক বড় প্রাপ্তি।। চেষ্টা করেছি সরকারি অনুশাসন মেনে জনগণকে সর্বোচ্চ সেবা দিতে।। আমার উপর অর্পিত দায়িত্ব পালনকালে যদি কারো মনে কোন কষ্ট দিয়ে থাকি তাহলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য বিনীত অনুরোধ করছি।।

অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বগুড়া জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জিয়াউল হক স্যার, প্রাক্তন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী স্যার, জনাব ফয়েজ আহম্মদ স্যার, মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা জনাব শরিফুল ইসলাম জিন্নাহ স্যার, এডিসি স্যার বৃন্দ, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব ফিরোজ আহমেদ রিজু, শিবগঞ্জ পৌরসভার মেয়র জনাব তৌহিদুর রহমান মানিক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানদ্বয়, বাংলাদেশ আওয়ামীলীগ শিবগঞ্জ শাখার সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউপি চেয়ারম্যানবৃন্দ, অন্যান্য জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্মানিত সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিবগঞ্জ উপজেলার আপামর জনসাধারণকে যারা বিভিন্ন সময় নানাভাবে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করেছেন।।

এই দীর্ঘ সময়ে জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, পৌরসভা নির্বাচন, মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে গৃহ নির্মাণ, দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলা, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের যে সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি তার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।।

আড়াই হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যয়ের লীলাভূমি প্রত্নতাত্ত্বিক নিদর্শনের আধার এই শিবগঞ্জ উপজেলায় কাজ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।।

এই বিদায় বেলা প্রিয় মুখগুলোর ছবি চোখের সামনে ভাসছে আর এই ভেবে কষ্ট হচ্ছে এই মানুষগুলোর সাথে আর কাজ করার বা মেশার সুযোগ থেকে বঞ্চিত হবো।।
এই প্রিয় মাটি আর প্রিয় মানুষগুলোকে ছেড়ে যেতে ভীষণ কষ্ট হচ্ছে।।

সবসময়ই ভালো থাকুক উপজেলার প্রিয় মানুষগুলো।।
সকলের কাছে আমার এবং পরিবারের জন্য দোয়া প্রার্থনা করছি।। আমার আগামী দিনের কর্মকাল যেন সুন্দর ও সার্থক হয় এই দোয়া চাই।।
সবার সর্বাঙ্গীণ মঙ্গল কামনায়।।

মোঃ আলমগীর কবীর
সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার
শিবগঞ্জ বগুড়া।।

পরবর্তী কর্মস্থলঃ সিনিয়র সহকারী সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য মন্ত্রণালয়।।