• আজঃ শনিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট, ২০২২ ইং

ইসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে চিঠি

ইসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে চিঠি দিলেন
আবারও দেশের বিশিষ্ট নাগরিকরা প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতির কাছে দিয়েছেন।

রোববার সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার এ তথ্য নিশ্চিত করে জানান, নির্বাচন কমিশনের দৌরাত্ম্য বন্ধে এই উদ্যোগ নেয়া হয়েছে।

একই দিন ইসির সাবেক আইনজীবী শাহদীন মালিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত বছরের ১৪ ডিসেম্বর ৪২ জন নাগরিকের পক্ষ থেকে মহামান্য রাষ্ট্রপতির কাছে কে এম নূরুল হুদার নেতৃত্বে গঠিত বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে উত্থাপিত আর্থিক অনিয়ম, দুর্নীতি ও অর্থসংশ্লিষ্ট গুরুতর অসদাচরণ এবং নির্বাচন সংশ্লিষ্ট অনিয়ম ও অন্যান্য গুরুতর অসদাচরণের অভিযোগের তদন্ত করার লক্ষ্যে বাংলাদেশ সংবিধানের ৯৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম জুডিশিয়াল গঠন করার আবেদন জানিয়ে একটি চিঠি দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরবর্তীতে ১৭ জানুয়ারি রাষ্ট্রপতির সিদ্ধান্ত গ্রহণে সহায়তার লক্ষ্যে উপরোক্ত আবেদনের সংযুক্তি হিসেবে আরেকটি চিঠি পাঠানো হয়।

এর আগেও নির্বাচন সংক্রান্ত গুরুতর অসদাচরণ ও আর্থিক অনিয়মের অভিযোগে প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।