• আজঃ মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২১ ইং

মাগুরার জগদল ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী জিল্লুর রহমান এর বিকল্প নেই

মাগুরার সদর উপজেলার ৮ নং জগদল ইউনিয়ন মাগুরার দক্ষিণ অঞ্চলের একমাত্র অগ্রসরমান ও আদর্শ ইউনিয়ন। শিক্ষাদিক্ষা, জ্ঞান-গরিমা ও সংস্কৃতি চর্চায় এই ইউনিয়নটি আশেপাশের আট-দশটি ইউনিয়ন থেকে সম্পূর্ণ আলাদা। প্রায় সকলক্ষেত্রে অনেক আগ থেকেই এই ইউনিয়নের আলাদা একটি ঐতিহ্য ছিল কিন্তু বিগত কয়েক বছর ধরে সেই ঐতিহ্য স্নান হয়ে যাচ্ছে শুধুমাত্র একজন দক্ষ ও সৎ এবং শিক্ষিত চেয়ারম্যান এর অভাবে।

বর্তমান জগদল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জিল্লুর রহমান, একজন শিক্ষিত, মার্জিত, জনবান্ধব এবং সর্বোপরি বঙ্গবন্ধুর আদর্শের একজন নির্ভীক সৈনিক, যিনি তার পরম মমতায় ও সাংগঠনিক দক্ষতায় ইউনিয়নের সকল নেতাকর্মীকে আগলে রেখেছেন দীর্ঘদিন ধরে। তরুণ নেতা জিল্লুর রহমান উড়ে এসে জুড়ে বসা কোন আওয়ামীলীগের কর্মী নন, তিনি বর্তমান মাগুরা ১ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর এর অনুপ্রেরণায় ও উৎসাহে ১৯৯৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মী হিসেবে যোগদান করেন, ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি নির্বাচিত হন, ২০০৬ সালে বাংলাদেশ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নির্বাচিত হন। ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত জগদল ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন এবং পরবর্তীতে ২০১৯ সালে সর্বসম্মতিক্রমে জগদল ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন এবং আজ অব্দি তিনি সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোঃ জিল্লুর রহমান জগদল ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত পদপ্রার্থী হিসেবে নির্বাচনের প্রতিদ্বন্দিতা করতে আগ্রহী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সুখি সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের লক্ষ্যে ও ১৮ কোটি মানুষের আস্থার প্রতীক জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে রাজপথের পরীক্ষিত সৈনিক একজন জিল্লুর রহমানের কোনো বিকল্প নেই।

জিল্লুর রহমান মতে জগদল ইউনিয়ন ক্রমশ পিছিয়ে যাওয়ার অন্যতম কারণ সর্বগ্রাসী মাদক, সুদখোরদের তান্ডব, ভয়াবহ জুয়া, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও যৌতুক প্রথা, তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে এইসকল সামাজিক অবক্ষয় গুলোকে জিরো টলারেন্সে নামিয়ে আনবেন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার উপর জোর দিবেন।

মোঃ জিল্লুর রহমান জগদল গ্রামের অত্যন্ত সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন, তার পিতামহ অর্থাৎ দাদা মরহুম মানিক বিশ্বাস তার নিজ জমিতে প্রতিষ্ঠা করেছিলেন জগদল সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, জগদল রুপাটী আলিম মাদ্রাসা ও জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয় । এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের তিনি আজীবন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। জিল্লুর রহমানের পিতা মরহুম গোলাম ছরোয়ার বিশ্বাস জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। মোঃ জিল্লুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন, পরবর্তীতে তিনি প্রাইম ইউনিভার্সিটি থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

মোঃ জিল্লুর রহমান প্রসঙ্গে জগদল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম শিকদার জানান ” আমরা সবাই জগদল ইউনিয়নে জিল্লুর রহমানের মত একজন সৎ, দক্ষ ও শিক্ষিত মানুষকে ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে পেতে চাই, তার দ্বারা ইউনিয়নের ব্যাপক পরিবর্তন হবে বলে আমার বিশ্বাস”

এদিকে জগদল ইউনিয়নের সাধারণ জনগণ বিশ্বাস করে অতীতে অনেকেই জনগণের ভাগ্য পরিবর্তনের কথা বলে নিজেদের ভাগ্য পরিবর্তন করেছেন কিন্তু জিল্লুর রহমান ও তার পরিবার এই গ্রামের উন্নয়নে সেই স্বাধীনতা-উত্তর কাল থেকে এক নাগাড়ে কাজ করে যাচ্ছেন । আমরা এবার জিল্লুর রহমানকে জগদল ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।