• আজঃ বুধবার, ৩০শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জানুয়ারি, ২০২১ ইং

নোয়াখালীর সোনাইমুড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই অসহায় পরিবারের উপর দফায় দফায় সন্ত্রাসী হামলার অভিযোগ উঠছে। এঘটনায় একাধিক মামলা করেও প্রভাবশালী রহমান ও তার ভাইদের নির্যাতন থেকে রেহাই উপজেলার রাজিবপুর গ্রামের  মৃত এবাদ উল্ল্যার ছেলে আবুল কাশেম ও আবুল হাশেমের পরিবার।

ভুক্তভোগী ও মামলা সূত্রে জানাযায়, উপজেলার বারগাঁও ইউনিয়নের উম্মেদ আলী মুন্সি বাড়ির মৃত এবাদ উল্ল্যাহ ছেলে আবুল কাশেম ও আবুল হাশেম রাজিবপুর মৌজার ৭৩৯,৪০,৪১,৪২দাগে ১৩৪ শতক জায়গার মালিক হলেও অধিকাংশ জায়গা একই বাড়ির মৃত আবদুল লতিফের ছেলে রহমান, মালেক, খালেক,খায়ের,

বেলাল,সুমন জোরপূর্বক দখল করে রেখেছে। দলিলপত্র অনুযায়ী জমির মালিকানা দাবি করায়  আবুল হাশেম ও আবুল কাশেমের পরিবারের উপর গত কয়েক বছর ধরে সন্ত্রাসী হামলা ও অমানবিক নির্যাতন চালিয়ে আসছে রহমান এবং তার ভাইরা।

ভুক্তভোগী আবুল কাশেম জানান, তারা দুই ভাই রাজিবপুর মৌজার বিভিন্ন দাগে ১শত৩৪ শতাংশ জায়গার মালিক হয়েও মাত্র ৯ শতক জায়গায় বসবাস করে আসছে। অন্য সম্পত্তি গুলো প্রভাবশালী রহমান তার ভাইদের নিয়ে় জোরপূর্বক দখল করে রেখেছে। আদালতে মামলা চলমান থাকলেও অভিযুক্তরা আবুল হাশেম ও তার ভাই কাশেমের চলাচলের রাস্তা বন্ধ করে তাদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে বসতভিটা থেকে উচ্ছেদের জন্য চেষ্টা করছে।

তারা মানবাধিকার ও আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য চাচ্ছেন।

সোনাইমুড়ী মানবাধিকার সংস্থার সভাপতি জসীম উদ্দিন জানান, ভুক্তভোগীর অভিযোগ পেলে সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে।