• আজঃ বুধবার, ৩০শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জানুয়ারি, ২০২১ ইং

প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ভালবাসায় সিক্ত হলেন প্রাক্তন শিক্ষক আমজাদ হোসেন

বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়নের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী গুজিয়া উচ্চ বিদ্যালয়। গুজিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন, বর্তমান ছাত্র/ছাত্রী শিক্ষক মন্ডলী সহ এলাকার সর্বজনের শ্রদ্ধেয় একটি নাম জনাব আমজাদ হোসেন (ফিজিক্যাল স্যার)। দীর্ঘদিন চাকুরী করেছেন শরীর চর্চা শিক্ষক হিসাবে। শুধু জ্ঞানের আলো ছড়ানোই নয় খেলাধুলা, নাটক সংগীতানুষ্ঠান পরিচালনায় শিবগঞ্জ উপজেলায় তার অবদান অপরিসীম।

পার্শ্ববর্তী উপজেলা, ও জেলা গুলোতে গিয়েও করেছেন খেলা পরিচালনা। সবাই তাকে এক নামে চিনে ফিজিক্যাল স্যার। গুজিয়া বন্দর হতে ৮ কিমি দূরে দাড়িদহ এলাকায় তার বাড়ি। বাড়ি দাড়িদহ হলেও তিনি গুজিয়াতে চলাফেরা করতেন। বাড়ি থেকে কর্মস্থলে আসতেন বাইসাইকেল চালিয়ে। এক সময় চাকুরী থেকে অবসর নেন।

চাকুরী থেকে অবসর নিলেও অবসর নেয়নি তার সাইকেলটি। দীর্ঘ পথ পাড়ি দিয়ে বৃদ্ধ বয়সেও বাইসাইকেল চালিয়ে আসতেন তার চিরচেনা গুজিয়া বন্দরে। তার প্রতি ভালবাসার ক্ষুদ্র নির্দশন স্বরূপ সেই বাইসাইকেল চালিয়ে যাতায়াতের পরিবর্তে মোটরসাইকেল চালিয়ে যাতায়াতের ব্যবস্থা করে দিলেন তারই হাতে গড়া প্রাক্তন ছাত্র/ছাত্রী ও কিছু শুভাকাঙ্ক্ষী।

জানা যায়, স্যারকে বাইসাইকেলের পরিবর্তে মোটরসাইকেল দেওয়ার জন্য একটি উদ্যোগ গ্রহন করা হয় এবং সেই জন্য শিবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবুকে আহ্বায়ক এবং শাহিনুর ইসলামকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি করা হয়। আহ্বায়ক কমিটির সদস্য শাহিনুর ইসলাম ও প্রভাষক সাফিউল ইসলাম বাবুর ঐকান্তিক প্রচেষ্টায় ও স্যারের বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত প্রাক্তন ছাত্র/ছাত্রীদের সহযোগীতায় আজ সোমবার জনাব আমজাদ হোসেন ফিজিক্যাল স্যারকে একটি মোটরসাইকেল উপহার দেওয়া হয়।

এ উপলক্ষে শিবগঞ্জ ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবুর সভাপতিত্বে ও ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহিনুর ইসলামের সঞ্চালনায় মোটরসাইকেল উপহার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা যুবসংহতির আহ্বায়ক হোসাইন শরীফ সঞ্চয়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আবু জাফর, মোখলেছার রহমান, ব্যবসায়ী শফিকুল ইসলাম সান্তু, ইউনিয়ন যুবলীগ সভাপতি সাফিউল সরকার সাফি, গুজিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, জহুরুল ইসলাম, প্রভাষক শাফিউল ইসলাম বাবু, এমআর ইসলাম রঞ্জু, আঃ মোমিন মুন্নু, মাফিজার সহ প্রাক্তন ছাত্রছাত্রী ও স্যারের শুভাকাঙ্খী বৃন্দ।

ছাত্রছাত্রীদের এমন ভালোবাসায় আবেগাপ্লুত হয়ে পড়েন ফিজিক্যাল শিক্ষক জনাব আমজাদ হোসেন স্যার।
উল্লেখ্য আমজাদ হোসেন স্যার ১৯৭০ সালে শরীর চর্চা শিক্ষক হিসাবে বগুড়ার শিবগঞ্জের গুজিয়া উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন এবং ২০১২ সালে অবসর গ্রহন করেন।