• আজঃ মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ ইং

মানুষ কখনো পারফেক্ট হতে পারে না ! পড়ুন গল্পটি

আপনার মানুষটা পারফেক্ট হতে হবে তাই না ?
খুব সহজভাবে বলি , মানুষ কখনো পারফেক্ট হতে পারে না ।
কারন পারফেক্ট মানেই হল পূর্ণ,সম্পূর্ণ । পারফেক্ট মানুষের কোন কিছুর প্রয়োজন হয় না। সুতরাং যে পারফেক্ট তার আপনাকেও দরকার নেই।
কি যেন বললেন, মেয়েটা অপরিণত , বেশি আবেগী পাগলামি করে সারাক্ষণ, জ্বালায় আপনাকে তাইনা ?

দুজনে সারাক্ষণ পরিণত দের মত আচরণ করলে সেটা আর ভালোবাসা থাকে নারে ভাই । সেখানে একটা আত্মসম্মানবোধ দুজনকে সামজিক দায়বদ্ধতা থেকে বাঁধা দেয় । একসাথে থাকাটাই সবকিছু নয় । ভালোবাসা কোন অফিস না, এখানে এত সময়নিষ্ঠতা এর কিছু নেই।

যে তোমার গায়ের গন্ধটাকে এখনো প্রিয় একটা গন্ধ বানাতে পারে নি,তুমি একদিন না থাকলে,যে তোমার জন্য একবেলা মিস করে ঘুমাতে পারে নি, যাকে পিছন থেকে চোখে ধরলে বুঝতে পারে না এটা কার হাত, সেখানে পরিণত দিয়ে তুমি কি বাল ফালাবা?

ওইযে ওলট পালট পাগলা মেয়েটা , যখন তখন হাগ করে বসে । রাস্তায় উপর দাঁড়িয়ে বলে আমার রাগ ভাঙাও তারপর তোমাকে মাফ করবো । আপনি কিছুতে রাগ করলে সে রাগ না ভাঙিয়ে উলটো আবার রাগ করে বসে, আবার আপনাকেই রাগ ভাঙানো লাগে । যখন তখন সেজেগুজে বলে কেমন লাগছে আমাকে ? সময় অসময়ে ফোন করে বলে , তোমাকে দেখতে ইচ্ছে করছে ।

খুব বিরক্ত লাগে এগুলো তাইনা ?
ভাই শুনেন , দিনশেষে এইগুলাই আপনার স্মৃতি ।আমরা প্রতিদিন যা করি, সেটা কখনোই আমাদের স্মৃতি হয় না। কারণ সেটা আমাদের অভ্যাস। এই ওলট পালট জিনিসগুলোই আপনার স্মৃতি। এগুলোই আপনার-আমার গল্প এগুলোই ভালোবাসার সৌন্দর্য ।

হয়ত ৫০ বছর পরে এই রাস্তা দিয়ে হাটার সময় হাসতে হাসতে নাতি-নাতনিকে বলবেন,এইযে আমগাছটা দেখছো, তোমার দাদি এখানে এসে লুকিয়ে থাকতো, আর আমি অনেক খোঁজাখুঁজির পর এখানে এসে তাকে পেতাম। আসলে এই ওলট পালট জিনিস গুলোই আমাদের গল্প ।

কি হবে জীবনে এত পরিণত আর পারফেক্ট মানুষ খুঁজে, যদি সেখানে ভালোবাসাই না থাকে, যদি এত বছর একসাথে কাটানোর পরও নিজেদের একটা গল্পই না থাকে।

শোন ছেলে, এত পারফেক্ট খুঁজতে যেয়ো না।
যদি মনে কর, তোমার মানুষটাকে পারফেক্ট আর অলরাউন্ডার হতেই হবে, তাহলে তুমিও জেনে রাখো, সে পারফেক্ট হলে তোমাকে নয় তোমার থেকে আরো ভালো কাউকে ডিসার্ভ করবে।
©মায়া

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।