• আজঃ শনিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

রাজধানীর উত্তরায় ভবনে পাওয়া ৩১ বোমা নিষ্ক্রিয়, আটক ২

জধানীর উত্তরায় নির্মাণাধীন ভবনে পাওয়া ৩১টি হাত বোমা উদ্ধারের পর নিষ্ক্রিয় করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বোম ডিসপোজাল ইউনিট।

শুক্রবার (২০ নভেম্বর) রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। উত্তরা ডিবি পুলিশের উপ-কমিশনার কাজী শফিকুল ইসলাম বলেন, বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। সুমন ও মামুন নামে দুজনকে জিজ্ঞাসাবাদের জন‌্য আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে তারা যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত।

অভিযানে থাকা একটি গোয়েন্দা সূত্র জানিয়েছে, উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৫ নম্বর সড়কে নির্মাণাধীন বাড়িতে বোমা আছে, এমন সংবাদে শুক্রবার বিকেলের পর অভিযান পরিচালনা করা হয়। এর আগে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের দিন (১২ নভেম্বর) উত্তরা ও আশপাশের এলাকায় কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার হয়। এর মধ্যে চারজন ওই বাড়িতে বোমা রাখার কথা স্বীকার করে।

সূত্র আরও জানায়, বোমাগুলো মূলত উপ-নির্বাচনকে টার্গেট করেই আনা হয়। কিন্তু সেগুলো পরে আর বিস্ফোরণ ঘটাতে পারেনি। তবে এর সঙ্গে আর কারা জড়িত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।