• আজঃ শনিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অসঙ্গতি ও শিক্ষার্থী হেনস্থা

বরাবর
সম্পাদক/প্রকাশক/বার্তা সম্পাদক
প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়া।

জনাব,
গতকাল ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর উত্তর উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ হয়েছে! কিন্তু লক্ষণীয় বিষয় হল এই যে, বাংলাদেশের উল্লেখিত একাধিক পলিটেকনিক এর রেজাল্ট প্রকাশিত রেজাল্ট সিটে পাওয়া যায় না!

বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক এর উত্তরপত্র পুনঃনিরীক্ষণের রেজাল্ট পাইনি সংশ্লিষ্ট ছাত্র ছাত্রীরা!
কারণ তাদের পলিটেকনিক এর নামেই নেই গতকাল প্রকাশিত রেজাল্টের পিডিএফ ফাইলে!

তারা কেন রেজাল্ট পাবেনা?
তারাও তাে নির্দিষ্ট ফি পেমেন্ট করে বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের কাছে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছে! তাহলে কোন পলিটেকনিকে শিক্ষার্থীদের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের রেজাল্ট আসলাে, আবার কোন পলিটেকনিকের আসলাে না কেন? অন্যদিকে আপনি যদি মনে করেন যে যাদের রেজাল্ট আসেনি তাদের রেজাল্টের কোনাে পরিবর্তন হয়নি বিধায় রেজাল্ট দেয়নি…

তাহলে প্রকাশিত রেজাল্ট এর পিডিএফ ফাইল পর্যবেক্ষণ করে দেখুন, এ ধরনের অনেক পলিটেকনিক পাবেন যাদের শিক্ষার্থীদের বাের্ড চ্যালেঞ্জ এর পরেও রেজাল্টের কোনাে পরিবর্তন হয়নি কিন্তু ফলাফলে সেই পলিটেকনিক শিক্ষা প্রতিষ্ঠানের নাম রয়েছে!
মােটকথা রেজাল্ট ফেল কিংবা পাস যেটাই হােক না কেন রেজাল্টশীটে আছে!

তাহলে আবারও প্রশ্ন থেকে যায় যে,
অন্যান্য পলিটেকনিক এর রেজাল্ট নেই কেন? এটা শুধু একজনের সমস্যা নয় সারা দেশের একাধিক উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদনকৃত শিক্ষার্থীদের একই ভােগান্তিতে পড়তে হয়েছে!

বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের উপরােক্ত ঘটনা থেকে আমরা এ বিষয়টিতে নিশ্চিত যে, তারা বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের শিক্ষার্থীদের হেউ প্রতিপন্ন করে এবং ফলাফলের মতাে একটি স্পর্শ কাতর বিষয়কে যেনতেনভাবে উপস্থাপন করে আসছে!
বারবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের অধীনে থাকা শিক্ষার্থীদের হেনস্তা করছে!

শুধু তাই নয়, বাংলাদেশ কারিগরি বাের্ডের ওয়েবসাইট এর হট লাইন নাম্বারে [ 01550620604, 01876397138, 01847313352 ] ফোন করে উপরোক্ত বিষয়ে জানতে চাওয়া হলে তারা কিছুই না বলে ফোন কেটে দেয়। এমন অবস্থায় সম্পূর্ণ নিরুপায় হয়ে পড়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের শিক্ষার্থীবৃন্দ।

অতএব,
বিনীত নিবেদন এই যে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সকল ধরনের অসঙ্গতি পর্যবেক্ষণ শেষে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা সকল শিক্ষার্থীদের একটি উৎকৃষ্ট মানের শিক্ষা বোর্ড সেবা নিশ্চিত করতে গণমাধ্যম আমাদের পাশে থাকবে এই কামনাই রইল।

Sujon Sorma Diploma in Engineer (civil-Running) Contact No: 01763234375 E-mail: [email protected]