• আজঃ শুক্রবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ ইং

ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান হকি চ্যাম্পিয়নস ট্রফি

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি। ১১ থেকে ১৯ মার্চ অনুষ্ঠেয় এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় ছয়টি দেশ অংশগ্রহণ করবে। এশিয়ার হকি শক্তি মালয়েশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়ার পাশাপাশি ভারত, পাকিস্তানের সঙ্গে এতে থাকছে বাংলাদেশ। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিটি দেশ একে অন্যের মুখোমুখি হওয়ার পর হবে স্থান নির্ধারণী ম্যাচগুলো।

কাল এশিয়ান হকি ফেডারেশন টুর্নামেন্টের সূচি চূড়ান্ত করেছে। ১১ মার্চ মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ছয়টায় মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে দুপুর সাড়ে তিনটায় উদ্বোধনী ম্যাচ খেলবে জাপান ও ভারত। দিনের শেষ ম্যাচে কোরিয়া-পাকিস্তান খেলবে রাত সাড়ে আটটায়।

এই টুর্নামেন্টের মধ্য দিয়ে ঢাকার হকিপ্রেমীরা আবারও ভারত–পাকিস্তান হকির লড়াই দেখার সুযোগ পাবে। এশিয়ান হকির এই দুই পরাশক্তি মুখোমুখি হবে ১৩ মার্চ দুপুর সাড়ে তিনটায়। এ ছাড়া মালয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর বাংলাদেশ দ্বিতীয় ম্যাচটি খেলবে ভারতের বিপক্ষে ১২ মার্চ বেলা তিনটায়। ১৩, ১৫ ও ১৬ মার্চ বাংলাদেশ যথাক্রমে খেলবে জাপান, কোরিয়া ও পাকিস্তানের বিপক্ষে। তবে টুর্নামেন্টকে সামনে রেখে কবে থেকে বাংলাদেশের অনুশীলন শুরু হবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণী ও দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। ১৯ মার্চ সন্ধ্যা ছয়টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং রাত সাড়ে আটটায় শুরু হবে ফাইনাল।