• আজঃ বুধবার, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই আগস্ট, ২০২২ ইং

করোনা রোগীদের আইসিইউ’তে আগুন, নিহত ১০

রোমানিয়ার পিয়াত্রা নেমত নামক স্থানের একটি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রাণ হারিয়েছেন ১০ জন। ওই কেন্দ্রের দায়িত্বে থাকা ডাক্তারসহ গুরুতর অগ্নিদগ্ধ হয়েছেন ৮ জন। এমনটাই জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। খবর স্কাই নিউজ ও আল জাজিরার।

দেশটির জরুরি অবস্থার পরিদর্শক ইরিনা পোপা জানিয়েছেন, শনিবার ওই নিবিড় পরিচর্যা কেন্দ্রে আগুন ছড়িয়ে পরে। সে সময় সেখানে ১৬ জন রোগী চিকিৎসাধীন ছিল। তাদের মধ্যে ১০ জন মারা যায়।ডাক্তারসহ মোট ৮ জন গুরুতর অগ্নিদগ্ধ হন। তার মধ্যে ওই কেন্দ্রে দায়িত্বে থাকা একজন ডাক্তারও রয়েছেন। তিনি শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করেছিলেন রোগীদের বাঁচানোর। সেটি করতে গিয়ে তার শরীরের ৮০ শতাংশ দগ্ধ হয়েছে। তিনি আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

রোমানিয়ায় এ পর্যন্ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার জন। ইউরোপিয়ান ইউনিয়নভূক্ত সবচেয়ে গরিব দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজারের অধিক মানুষ। অবশ্য দেশটির স্বাস্থ্য ব্যবস্থা আগে থেকেই ভঙুর অবস্থায় ছিল। করোনার এ সময়ে তা আরও প্রকট হয়ে উঠেছে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।