• আজঃ বুধবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ ইং

মাগুরায় হোমিও ডাক্তার রিক্তার আলট্রাসনো প্রতারণা

মাগুরা অপচিকিৎসক ও ভুয়া ডাক্তারদের এক স্বর্গরাজ্য, এখানে বিস্ময়কর প্রতিভার ডাক্তারদের জন্ম হয়। অনেকের কাজকর্ম ও প্রতারণার প্রতিভা দেখে বিস্ময়ে আপনার মুখ আধঘন্টার জন্য হা হয়ে যাবে সে কথা বলাই বাহুল্য।

তেমনি একজন প্রতিভাধর ডাক্তার যিনি হোমিওপ্যাথি, আয়ুর্বেদী দুই বিদ্যার একটি মিশ্রিত ডোজ। আবার চেম্বারে গিয়ে দেখা যাবে এলোপ্যাথি ওষুধের বিরাট কালেকশন, তিনি নাকি সুযোগ বুঝে নিজেকে এমবিবিএস পরিচয় দিয়ে রোগীদের এলোপ্যাথি ওষুধ প্রেসক্রাইব করে থাকেন । তার ভাষ্যমতে এগুলো কোনো বিষয়ই না, এগুলো যে কেউ করতে পারে। তিনিই মাগুরার ফার্টিলিটি ও পুরুষদের যৌন রোগ বিশেষজ্ঞ ডাক্তার রিক্তা পারভীন।

তিনি হোমিওপ্যাথি ডাক্তার হয়ে মাগুরার নিম্নমানের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাফি করছেন । প্রকৃত অর্থে এমবিবিএস ডিগ্রী ছাড়া আলট্রাসনোগ্রাফি কোর্স করা সম্ভব নয় । মাগুরা সিভিল সার্জন অফিস থেকে মাত্র কয়েক গজ দূরে রিক্তা পারভীনের তার সেবা ক্লিনিক কিভাবে তিনি দিনের-পর-দিন আলট্রাসনোগ্রাফি করে যাচ্ছেন সেটাও এক বিস্ময়।

তথাকথিত ডাক্তার রিক্তা পারভীনের আলট্রাসনোগ্রাফি নিয়ে মাগুরার সিভিল সার্জন জানান ” হোমিওপ্যাথি ডাক্তারদের আলট্রাসনোগ্রাফি করার কোনো সুযোগ নেই, কেউ যদি এমন প্রতারণা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”এদিকে রিক্তা পারভীন বিষয়টি স্বীকার করে বলেন , আমি আগে আলট্রাসনোগ্রাফি করতাম এখন করি না।

রিক্তা পারভীন ছাড়াও আরো কিছু হোমিওপ্যাথির চিকিৎসক মাগুরায় দেদারছে আল্ট্রাসনোগ্রাফির নামে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন, এদের বিরুদ্ধে তদন্ত হওয়া জরুরী।