• আজঃ শুক্রবার, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই আগস্ট, ২০২২ ইং

তাহিরপুরে আশ্রয়হীনদের গৃহ নির্মাণের কাজ উদ্বোধন করলেন-ইউএনও

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃমুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ৮ লাখ ৮২ হাজার ৩৩টি ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। বুধবার (১১ নভেম্বর) দুপুরে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদানের লক্ষ্যে নির্মাণ কার্যক্রমের উদ্বোধন করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

আজ ৪টি ঘরের নির্মাণ কাজের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়নের অংশ হিসেবে উপজেলার শিমুল বাগান সংলগ্ন চালিয়ারঘাট মৌজার ১নং খাস খতিয়ানের সরকারি জায়গায় ৩৪টি ভূমিহীন ও ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। আশ্রয়ণ প্রকল্পের অধীনে দুই কক্ষ বিশিষ্ট এসকল সেমি পাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে এবং প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় ধরা হয়েছে একলক্ষ একাত্তর হাজার টাকা।

নির্মাণ উদ্বোধন কার্যক্রমে এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন, উপজেলা প্রকৌশলী ইকবাল কবির রানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী (উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়) সুব্রত দাশ, বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান মো. আফতাব উদ্দিন, তাহিরপুর কয়লা আমদানীকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, বড়দল (উত্তর) ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন প্রমুখ সহ স্থানীয় গণমাধ্যম কর্মীগন উপস্থিত ছিলেন।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।