• আজঃ রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ ইং

একটি খেলার পোস্টার-বিদ্যুৎ কুমার রায়

আসলে এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়। এটা একটা খেলার পোস্টার পড়ার বিজ্ঞাপন । এই পোস্টারটা পড়লে আপনি কিছু সমস্যায় পড়বেন। এই যেমন যে সময়ে আপনি দিনে ঘুমাতেন সেই সময়ে আপনার মনে হবে আপনি একটু চেস্টা করলেই তো আপনিও আলোকিত ১১ নং ইউনিয়ন এর মতো আপনার এলাকায় পাঠাগার তৈরি করতে পারেন এবং সেই অনুযায়ী নিজেকে আত্মোনিয়োগ করবেন। আপনার ঘুম আর হবে না।

এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়।এটা একটা খেলার পোস্টার পড়ার বিজ্ঞাপন। এই পোস্টার পড়লে আপনি জানতে পারবেন বাংলাদেশের এমন একটা ইউনিয়ন আছে যে ইউনিয়ন এর সবগুলো ওয়ার্ডেই একটা করে পাঠাগার আছে।

এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়। এটা একটা খেলার পোস্টার পড়ার বিজ্ঞাপন। এই পোস্টার পড়লে আপনি জানতে পারবেন একটি খেলার পোস্টার এ কি কি লেখা থাকা উচিত। জীবনে বহু খেলার পোস্টার পড়েছেন কিন্তু কোন পোস্টারেই এত ডিটেইলস বর্ননা করা থাকে না।

এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়। এটা কতগুলো ভাল ছেলেকে খেলার মাঠে দেখার বিজ্ঞাপন যারা খুব ইয়াং কিন্তু মাদকমুক্ত।

এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়। এটা কতগুলো অতিথি গুনি মানুষকে খেলার মাঠে দেখার বিজ্ঞাপন যে মানুষগুলো যেকোন বিপদে প্রাণপণ চেস্টা করে এলাকাকে মানুষগুলো সুন্দর মনের, পরোপকারী মানুষ হিসেবে গড়ে তুলতে চায়।

এটা কোন খেলা দেখার বিজ্ঞাপন নয়। এটা আসলে খেলা দেখে, মাঝে মাঝে ধারাভাষ্য শুনে নিজেদের মধ্যে এমন অনুভুতি তৈরি করার বিজ্ঞাপন যাতে যে মানুষগুলো ধারাভাষ্য শুনবে তারা যেন সবাই বই পড়ে আলোকিত মানুষ হয়। এটা এমন একটা বিজ্ঞাপন। এই আলোকিত মানুষগুলোই একদিন পৃথিবীকে সুন্দর করে গড়ে তুলবে।

এতকিছু পাবার পর যদি খেলার মাঠে এসে খেলাটা দেখে আপনি সময় কাটান তাহলে তো ভালোই হয়। কি বলেন?

আলোকিত ১১ নং ইউনিয়ন, ফরিদগঞ্জ, চাঁদপুর এই খেলাটি আয়োজন করেছে। খেলোয়ারদের দলের নামগুলো চমৎকার করে বাছাই করা হয়েছে। এই পোস্টারে মাঠের পরিবেশ, খেলার আগে পরের সব কিছু বিস্তারিত বিবরণ দেওয়া আছে। দূর দুরান্ত থেকে খেলা দেখতে গেলে তারা উৎসাহিত হবে। সবাইকে এই খেলা দেখার আমন্ত্রণ রইল।

বিদ্যুৎ কুমার রায়
সহযোগী অধ্যাপক, রসায়ন
২২তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার
শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নবম দশম শ্রেনির রসায়ন পাঠ্যবই এর লেখক এম এস সি (রসায়ন) এ প্রথম শ্রেণিতে প্রথম স্থান
বর্তমানে প্রেষণে : কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা
মোবাইল ০০৮৮০১৭১৬৫৭৪৯৪৪
ইমেইল [email protected]
গ্রামঃ উত্তর মেন্দা, পোঃ ভাঙ্গুড়া, থানা + পৌরসভা : ভাঙ্গুড়া, জেলাঃ পাবনা।
এডমিনঃ সুধী সমাবেশ