• আজঃ বৃহস্পতিবার, ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জুন, ২০২২ ইং

কোনো কিছুই ক্ষমতা হস্তান্তর ঠেকাতে পারবে না: বাইডেন

জো বাইডেন বলেছেন, মার্কিন সরকারে ক্ষমতা হস্তান্তর কেউ ঠেকাতে পারবে না, যেমনটি ডোনাল্ড ট্রাম্প প্রমাণ ছাড়াই বলেছেন যে গত সপ্তাহের নির্বাচন জালিয়াতি হয়েছিল এবং শেষমেশ তার কিছু রিপাবলিকান মিত্র তদন্তে ফিরে এসেছিল।

মঙ্গলবার (১০ নভেম্বর) বাইডেন তার বক্তব্যে বলেন, যেভাবেই হোক ২০২১ সালের ২০ জানুয়ারি একটি নতুন প্রশাসন গঠন করে তার দল দায়িত্ব নিতে যাচ্ছে। খবর রয়টার্স।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্বনেতারা ডেমোক্র্যাটকে অভিনন্দন এবং একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেওয়ার সাথে সাথে দ্বিতীয় ট্রাম্প প্রশাসনের পূর্বাভাস দেওয়ার বিষয়ে সচিবের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে বিডেন হেসে ফেলেন। এর আগে নির্বাচনে ২৭০ টির ও বেশি ইলেকটোরাল ভোট পান বাইডেন যা শনিবারের পেনসিলভানিয়ায় জয়ের মধ্যদিয়ে এই প্রেসিডেন্সী নির্বাচনে জয়ের জন্যে যথেষ্ট।

এদিকে ভিত্তিহীন অভিযোগে ট্রাম্প দাবি করেন যে নির্বাচনের ফলাফলে কারচুপি হয়েছে। এটর্নি জেনারেল উইলিয়াম বারর এবং সিনেটে রিপাবলিকান মেজরিটি লিডার মিচ ম্যাককনেল ইঙ্গিত দেন যে বিভিন্ন রাজ্যে যেমন পেনসিলভানিয়ায় নির্বাচন নিয়ে ট্রাম্পের আইনি লড়াইয়ের অধিকার রয়েছে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।