• আজঃ শনিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট, ২০২২ ইং

মস্তিষ্কে রক্তজমাট, অস্ত্রোপচারের সামনে ম্যারাডোনা

হুট করে অসুস্থবোধ করায় স্বাস্থ্য পরীক্ষার জন্য আর্জেন্টিনার লা প্লাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনাকে। সেসময় এই কিংবদন্তির ব্যক্তিগত চিকিৎসক লিওপালদো লুকুয়ে জানিয়েছিল, করোনাভাইরাস বা মারাত্মক কিছু হয়নি সাবেক এই ফুটবলারের। মানসিক অবসাদের কারণে শারীরিক অবনতি হয়েছিল বলে জানিয়েছেন লুকুয়ে।

কিন্তু এবার জানিয়েছেন ভিন্ন এবং ভয়ানক খবর। ম্যারাডোনার ব্যক্তিগত চিকিতসক বলেছেন, আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিত মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। দ্রুতই অস্ত্রোপচার করাতে হবে ম্যারাডোনাকে। মঙ্গলবার এক বিবৃতিতে লুকুয়ে জানিয়েছেন, ম্যারাডোনার মস্তিষ্কের বাঁ দিকে রক্ত জমাট বেঁধেছে। এইজন্য অস্ত্রোপচার করানো হবে ম্যারাডোনাকে। এজন্য লা প্লাতা হাসপাতাল থেকে সরিয়ে ইপেন্সা সানাতোরিয়াম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ১৯৮৬ বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন অধিনায়ককে।

গত শুক্রবার নিজের ৬০তম জন্মদিন পালন করেছেন ম্যারাডোনা। সেই সময় সম্পূর্ণরকম সঠিক প্রতিক্রিয়া দেখিয়েছিলেন এই আর্জেন্টাইন মহাতারকা। এর মাঝে হুট করে শরীর খারাপ হয়ে পড়ে এই তারকার। যদিও নিজের অস্ত্রোপচারের বিষয়েও সায় দিয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক।

গত কয়েক বছর ধরে স্বাস্থ্য জটিলতায় ভুগছেন ম্যারাডোনা। ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়কের পাকস্থলীর অভ্যন্তরে রক্তক্ষরণের কারণে ভর্তি করা হয় হাসপাতালে, ঘটনাটি ২০১৯ সালের জানুয়ারিতে। ২০১৮ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচে অসুস্থবোধ করায় খেলা শেষ পর্যন্ত দেখতে পারেননি তিনি।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।