• আজঃ শনিবার, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জুলাই, ২০২২ ইং

কক্সবাজারে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা, বিক্ষুব্ধদের সড়ক অবরোধ

কক্সবাজারে জেলা ছাত্রলীগের ১৪ সদস্যের বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় সংসদ। ঘোষিত নতুন কমিটিকে অবৈধ দাবি শহরের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ এবং বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধরা।
সোমবার (২ নভেম্বর) সন্ধ্যায় সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত নতুন কমিটির নেতাদের নাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ার পরপরই জেলা ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ বিক্ষোভ প্রদর্শন শুরু করে।

ঘোষিত নতুন কমিটিতে সভাপতি হিসেবে উল্লেখ করা হয়েছে সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক আবু মো. মারুফ আদনানকে। এছাড়া কমিটিতে ৪ জন সহ সভাপতি, ৪ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪ জনকে সাংগঠনিক সম্পাদক হিসেবেও নাম উল্লেখ করা হয়েছে।এদিকে জেলা ছাত্রলীগের ঘোষিত নতুন কমিটিকে অবৈধ দাবি করে কক্সবাজার শহরের প্রধান সড়কের কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এতে আধা ঘন্টাব্যাপী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সড়ক অবরোধ তুলে নেয়া হয়। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শুরু করে।

বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি, নতুন ঘোষিত কমিটি সম্পূর্ণ অবৈধ। বৈধ কমিটি বহাল থাকার পরও কেন্দ্রীয় কমিটি অগঠনতান্ত্রিকভাবে নতুন কমিটি ঘোষণা করেছে। কেন্দ্রীয় সংসদের নেতারা মোটা অংকের টাকার বিনিময়ে নতুন কমিটি ঘোষণা করেছে বলেও দাবি করেন বিক্ষুব্ধরা। এ ঘটনাকে কেন্দ্র করে জেলা শহরে নেতাকর্মীদের মধ্যে এখনো উত্তেজনা বিরাজ করছে।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।