লোড বন্ধ করুন
  • আজঃ শনিবার, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২২ ইং

তৃণমূলে শুরু হচ্ছে আওয়ামী লীগের উপজেলা সম্মেলন

উপজেলা সম্মেলন শুরুর মধ্য দিয়ে এবার তৃণমুলে সীমিত পরিসরে সম্মেলন কার্যক্রম শুরু করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এরইমধ্যে বেশ কয়েকটি উপজেলায় সম্মেলনের তারিখও ঠিক হয়েছে বলে জানা গেছে।
দীর্ঘ ৮ মাস পর তৃণমুলে সাংগঠনিক কার্যক্রম শুরু করছে আওয়ামী লীগ। তোড়জোড় চলছে সম্মেলন সম্পন্ন হওয়া বিভিন্ন জেলা কমিটি পূর্ণাঙ্গ করারও।

কেন্দ্রীয় সম্মেলনের পর করোনার প্রাদুর্ভাবে অনেকটা স্থিমিত হয়ে যাওয়া সাংগঠনিক কার্যক্রম আবার ধীরে ধীরে চাঙ্গা হতে শুরু করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব:) ফারুক খান বলেন, আমাদের আটটি বিভাগের জন্য আটটি টিম করা হয়েছে।জেল হত্যা দিবসের পর থেকে আমাদের কার্যক্রম আরও জোরদার হবে।প্রতিটা টিম নিজেদের মধ্যে বসে সেখানে পর্যালোচনা করে কোন কোন জেলার কমিটিগুলি জমা পড়েছে,সেখানে কোন ধরণের অভিযোগ আছে সেগুলো নিয়ে আমরা সুনির্দিষ্ট পরামর্শ আমরা দেব। এসব পরামর্শ মাননীয় সভাপতির কাছে যাবে তারপর তিনি যাচাই-বাছাই করে কমিটি অনুমোদন দিবেন।

ডিসেম্বরের মধ্যে সব উপজেলা সম্মেলন শেষ করে জেলা সম্মেলন শুরুর তাগিদ দেয়া হয়েছে বলেও জানান নেতারা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আমরা বিভিন্ন উপজেলা জেলায় নির্দেশনা দিয়েছি যে নেত্রী আমাদের তৃণমূলে সম্মেলনের নির্দেশ দিয়েছেন। অক্টোবরেই একটা উপজেলার সম্মেলন হচ্ছে। আমরা চেষ্টা করছি ডিসেম্বরের ভেতর সমস্ত উপজেলায় সম্মেলন শেষ করে জেলারগুলো শুরু করবো।

এদিকে, দপ্তরে জমা পড়া বিভিন্ন জেলার পূর্ণাঙ্গ কমিটিগুলোতে যেন অসৎ লোকদের অনুপ্রবেশ না ঘটে সে বিষয়ে সতর্ক দলের হাইকমাণ্ড।