• আজঃ সোমবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ ইং

তানোর পৌরবাসীর মনিকোঠায় আবুল বাসার সুজন

সারোয়ার হোসেন,রাজশাহী: শুধু একটি ভালো মানের নেতৃত্ব দেয়ার মত জনপ্রিয় নেতার অভাবে ঝিমিয়ে পড়ে ছিলো তানোর পৌর আওয়ামী লীগের অঙ্গসংগঠন। যার ফলে বার বার তানোর পৌরসভায় বিএনপির কাছে আওয়ামী লীগের পরাজয় ঘটে। তবে এবার বিএনপির রেকর্ড ভাংতে পারে পৌরসভা নির্বাচনে।

আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন তানোর পৌর নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মাঠ চাঙ্গা করতে বিশিষ্ট সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী তরুণ প্রজন্মের নিষ্ঠাবান বিচক্ষণ নেতা আবুল বাসার সুজনকে আওয়ামী লীগের পক্ষে মাঠে নামিয়েছেন এমপি ওমর ফারুক চৌধুরী। এতে করে আবুল বাসার সুজনের আগমনে তানোর পৌর আওয়ামী লীগের অঙ্গসংগঠনের তৃণমূল নেতাকর্মী সমর্থকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে আসতে শুরু করেছে।

শুরু হয়েছে ওয়ার্ডে ওয়ার্ডে কর্মীসভা ও বর্ধিত সভা। এছাড়াও আবুল বাসার সুজন প্রতিদিন তানোর পৌর আওয়ামী লীগের অঙ্গসংগঠনের তৃণমূল নেতাকর্মী সমর্থকদের নিয়ে সরেজমিনে পৌর এলাকার বিভিন্ন সমস্যা ও উন্নয়ন মূলক সেবার পিছনে ছুটে বেড়াচ্ছেন। এমনকি পৌরসভাটি সৃষ্টি হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিএনপির দখলে থাকলেও পৌরবাসীর তেমন জীবন মানোন্নয়ন ঘটাতে পারেনি তারা।

বিএনপির মেয়ররা পৌরসভার উন্নয়নে যে পরিমাণ বরাদ্দ পেয়েছে তা দিয়ে পৌরসভা শহরে রুপ পেতো। কিন্তু তারা পৌরবাসীর উন্নয়ন না করে আওয়ামী লীগের বদনাম করতে ও এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করতে কাজ না করেই কোটি কোটি টাকা আত্মসাৎ করে নিজের আখের গুছিয়েছে।

অথচ ২০বছরে ধরে উন্নয়ন বঞ্চিত ও অবহেলিত নিপিড়ীত পৌর বাসীর মনের অন্ধকার কাটিয়ে আলোকিত করেছে আবুল বাসার সুজন। বছর পার না হতেই পৌর এলাকার রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ মন্দির কাঁচা রাস্তা ইট সলিং সহ পৌর এলাকার বিভিন্ন সমস্যা নিরসনে দ্রুত গতিতে তরুণদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছেন আবুল বাসার সুজন। যার জন্য আজ দলমত নির্বিশেষে তানোর পৌর বাসীর কাছে জনপ্রিয় নেতা হিসেবে পরিচিতি লাভ করেছে আবুল বাসার সুজন। এর ফলে এবার পৌরসভা নির্বাচনে দলমত নির্বিশেষে আবুল বাসার সুজনের দিকে ঝুঁকছে পৌরবাসী।

আবুল বাসার সুজন বলেন, আমি তানোর পৌর বাসীর মনিকোঠায় থেকে সেবা করে যেতে চাই। আমি চায় আমার পৌর বাসী যেন কোন অবহেলিত হয়ে না থাকে। তানোর পৌরসভায় যে পরিমাণ সরকার থেকে পৌর বাসীর উন্নয়নে বরাদ্দ দেয়া হয় তাতে পৌরসভার কোন সমস্যা থাকার কথা না। তবুও কোন উন্নয়ন হয়নি তানোর পৌর বাসীর। যেটুকু উন্নয়ন হয়েছে তা শুধু মেয়রের হয়েছে। যা তানোর পৌর বাসী এবার বুঝতে পেরেছে ও চোখে দেখতে পাচ্ছে। যার ফলে এবার পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থীকে প্রত্যাখান করে সরকার দলীয় মনোনীত মেয়র প্রার্থীকে ভোট দিবে পৌরবাসী ইনশাআল্লাহ বলে জানান।