• আজঃ মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং

ব্লগার ওয়াশিকুর রহমান হত্যা মামলার রায় আজ

পাঁচ বছর আগে রাজধানীর তেজগাঁওয়ে জঙ্গিদের চাপাতির আঘাতে নিহত ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় আজ মঙ্গলবার।
আসামি তিন জঙ্গি কারাগারে আর দুইজন পলাতক। রায়ে পাঁচ আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ। আর আসামিপক্ষ বলছে, ন্যায়বিচার পেলে খালাস পাবেন তারা।

ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির কারণে ২০১৫ সালের ৩০শে মার্চ তেজগাঁওয়ের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সন্ত্রাসীদের চাপাতির আঘাতে খুন হন বাবু। এসময় ঘটনাস্থল থেকে জনতার সহায়তায় চাপাতিসহ জিকরুল্লাহ ও আরিফুল নামে দুই মাদ্রাসাছাত্রকে আটক করে পুলিশ।

ঘটনার পরদিন চারজনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন নিহতের ভগ্নীপতি মনির হোসেন মাসুদ। ওই বছরের পহেলা সেপ্টেম্বর আনসারুল্লাহ বাংলা টিমের ৫ সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ডিবি পুলিশ। পরে বছর ২০১৬ সালের ২০শে জুলাই পাঁচ জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘চলতি বছরের ৪ঠা অক্টোবর যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ঠিক করেন বিচারক। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন আদালতে সাক্ষ্য দেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এ মামলায় আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হবে।’

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, ‘রাষ্ট্রপক্ষ মামলাটি প্রমাণে ব্যর্থ হওয়ায় আসামিরা খালাস পাবেন বলে আশা করছি।’

মামলার পাঁচ আসামির মধ্যে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম কারাগারে। আর মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।