লোড বন্ধ করুন
  • আজঃ রবিবার, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২২ ইং

সিনহা হত্যা মামলায় ইতিবাচক অগ্রগতি: র‌্যাব ডিজি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। হত্যা মামলার তদন্ত দ্রুত সময়ে শেষ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর রমনা কালী মন্দিরের নিরাপত্তা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

র‌্যাব প্রধান বলেন, আশা করছি এ মামলার তদন্ত দ্রুত সময়ের মধ্যেই শেষ হবে। একইসঙ্গে মামলার তদন্তের ক্ষেত্রে অনেক ইতিবাচক অগ্রগতি হয়েছে। যা তদন্তের স্বার্থে এই মুহূর্তে বলা ঠিক হবে না। তবে আমরা তদন্ত সুষ্ঠু-নিরপেক্ষভাবে করার চেষ্টা করছি। একটি নির্ভুল চার্জশিট যেন আদালতে দেওয়া যায়, তদন্ত কর্মকর্তা সেভাবেই কাজ করে যাচ্ছেন।

গত ৩১ জুলাই পুলিশের গুলিতে নিহত হন সিনহা মোহাম্মদ রাশেদ। এ ঘটনায় তার বোন বাদী হয়ে টেকনাফ থানার সাবেক (পরে বরখাস্ত) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করা হয়।

মামলায় একজন এএসপির নেতৃত্বে তদন্ত শুরু হয়। পরে আসামিদের গ্রেপ্তার ও রিমান্ডে নিয়ে জিজ্ঞসাবাদ করা হয়।

অন্যদিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে র‌্যাব প্রধান রমনা কালী মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন। মন্দির ও পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গেও কথা বলেন তিনি।