• আজঃ শুক্রবার, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই আগস্ট, ২০২২ ইং

বরিশালে সবচেয়ে বেশি বৃষ্টিপাতের রেকর্ড

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে বৃষ্টি হচ্ছে।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে বেশি বৃষ্টিপাত হয়েছে বরিশালে (১১৬ মিলিমিটার)। বৃষ্টিপাত শনিবার নাগাদ চলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানান, শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত বরিশালে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। একই সময়ে ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ এবং সিলেট বিভাগে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাত দেখা দিয়েছে । আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। একই সময়ে সব থেকে বেশি বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১৮৯ মিলিমিটার।

এছাড়া গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য হারে কক্সবাজারে ১১৯, চট্টগ্রামে ১৪২, কুতুবদিয়ায় ১৬৬, সন্দীপে ১১০, সীতুকুণ্ডে ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় সব থেকে কম বৃষ্টিপাত হয়েছে সিলেট বিভাগে মাত্র ১১ মিলিমিটার।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।