• আজঃ মঙ্গলবার, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২২ ইং

প্রত্যেক গাড়িচালকের ডোপ টেস্ট করতে হবে : প্রধানমন্ত্রী

মাদকাসক্ত কিনা, তা জানতে প্রত্যেক গাড়িচালককে ডোপ টেস্টিং সিস্টেমের আওতায় আনার জন্য আজ বৃহস্পতিবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক আলোচনায় অংশ নিয়ে বলেন, ‘…আরেকটি বিষয় মনে রাখতে হবে, যারা গাড়ি চালাচ্ছে, তারা মাদক গ্রহণ করে কিনা। তাদের ডোপ টেস্ট করা প্রয়োজন। তারা মাদক নিচ্ছে কিনা, তা খতিয়ে দেখা দরকার। প্রত্যেক চালকের জন্য একবার হলেও এই পরীক্ষার প্রয়োজন আছে এবং আপনাদের এটি করতে হবে।’ বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিলনায়তনে আজ ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে জনগণকে আইন নিজের হাতে তুলে না নিতে এবং দুর্ঘটনার শিকার হলে বা কোনো দুর্ঘটনা ঘটলে চালকদের লাঞ্ছিত করা কিংবা যানবাহনে হামলা চালানোর মানসিকতা বর্জন করার আহ্বান জানান। কারণ, এটি অনেক ক্ষেত্রেই আরো দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়।

প্রধানমন্ত্রী পথচারীদের জেব্রা ক্রসিং ব্যবহার করার পরামর্শ দিয়ে বলেন, ‘ট্রাফিক আইন সবার জন্য সমান এবং প্রত্যেককে ট্রাফিক নিয়ম মেনে চলতে হবে।’

এ ছাড়া শেখ হাসিনা চালকদের অন্য গাড়িকে ওভারটেক করার মানসিকতা পরিহার করতে বলেন, কারণ এটি অনেক ক্ষেত্রে দুর্ঘটনা ঘটায়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে আজকের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।