• আজঃ মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ ইং

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কেআইবি’র কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম কৃষিবিদ কন্যা নুসাইবা তাসনিম রিদিতা

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে “কৃষিবিদ সন্তানদের অনলাইন কবিতা আবৃত্তি প্রতিযোগিতা-২০২০” আসরের ফাইনাল পর্ব বর্ণাঢ্য এবং ব্যতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

৮ আগষ্ট (শনিবার) জুম প্লাটফর্মে কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোপলিটনের আয়োজনে এ প্রতিযোগিতায় চারটি বিভাগে অংশগ্রহন করেছিলেন কৃষিবিদদের সন্তানরা।

প্রতিযোগিতায় চারটি গ্রুপে-ক (শিশু থেকে পঞ্চম শ্রেণী); কবিতার বিষয়াবলী: নিজ নিজ পছন্দের কবিতা, গ্রুপ-খ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী); কবিতার বিষয়াবলী: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কবিতা, গ্রুপ-গ (নবম থেকে দ্বাদশ শ্রেণী); কবিতার বিষয়াবলী: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা, গ্রুপ-ঘ (স্নাতক থেকে স্নাতকোত্তর); কবিতার বিষয়াবলী: বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়াবলী নিয়ে অংশ নিয়েছিল প্রতিযোগীরা।

চারটি গ্রুপের মধ্যে ‘ক’ গ্রুপে (শিশু থেকে পঞ্চম শ্রেণী) প্রথম হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) প্ল্যান্ট প্যাথলজী বিভাগের সহযোগী অধ্যাপক কৃষিবিদ মোঃ রুবেল মাহমুদ ও বরিশালের বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ ডা. ফজিলাতুন্নেছা ইমু দম্পতির কন্যা নুসাইবা তাসনিম রিদিতা। সে বরিশালের নিউনেস ল্যাবরেটরি স্কুলের জুনিয়র ওয়ানের শিক্ষার্থী।

বরিশালের মেয়ে নুসাইবা তাসনিম রিদিতাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুনর রশীদ, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী এবং কৃষিবিদ ইনস্টিটিউটের মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্সসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কেআইবির মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স। দেশ-বিদেশে থাকা প্রায় ৭০ জন কৃষিবিদদের সন্তান এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এ বিষয়ে আলাপকালে, বিজয়ী রিদিতার বাবা কৃষিবিদ রুবেল মাহমুদ তার সন্তানের সার্বিক মঙ্গললার্থে সকলের দোয়া কামনা করেছেন।