• আজঃ মঙ্গলবার, ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

পারভেজ মোশাররফের পক্ষে থাকবে পাকিস্তান সরকার

রাষ্ট্রদ্রোহের অভিযোগে ফাঁসির আদেশ হলেও পাকিস্তানের সাবেক স্বৈরশাসক পারভেজ মোশাররফের পক্ষে থাকবে পাকিস্তান সরকার। তার বিচারকে অন্যায্য দাবি  করে তার পক্ষ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ। পারভেজ মোশাররফের পক্ষে ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে সরকার তাতে তার পক্ষ নেবে।

মঙ্গলবার তার বিরুদ্ধে ওই রায় দেয় আদালত। এদিন গভীর রাতে এক সংবাদ সম্মেলন করেন এটর্নি জেনারেল আনোয়ার মানসুর। তিনি এতে বলেন, এই মামলায় আমি তার পক্ষ নেবো

তিনি এ নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য বিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদাউস আশিক আওয়ানের সঙ্গে কথা বলেছেন। সংবাদ সম্মেলনে আনোয়ার মানসুর বলেন, বিশেষ আদালতে এই মামলায় সুষ্ঠু বিচার পাওয়ার অধিকার দেয়া হয় নি সাবেক প্রেসিডেন্ট মোশাররফকে।

তারপরও তার অনুপস্থিতিতে অভিযুক্তের বক্তব্য না নিয়েই রায় ঘোষণা করা হয়েছে। পারভেজ মোশাররফ বর্তমানে দুবাইতে শারীরিক অসুস্থতার জন্য আইসিইউতে রয়েছেন সঙ্কটজনক অবস্থায়। এ অবস্থায় তার বিরুদ্ধে রায় ঘোষণার তাড়াহুড়ো নিয়ে প্রশ্ন সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন এটর্নি জেনারেল

তিনি বলেন, সংবিধানের ৩৪২ ধারার অধীনে মোশাররফকে তার বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয় নি। ভিডিও মারফরত তিনি বক্তব্য দিতে চেয়েছিলেন। তাও অনুমোদন দেন নি বিচারকরা। তবে কেউ যদি রাষ্ট্রদ্রোহ করে থাকেন তাহলে তাকে শাস্তি পেতেই হবে এ বিষয়ে কোনো প্রশ্ন নেই। কোনো বিচার শুধু সুষ্ঠ হলেই হবে না। একই সঙ্গে তা সুষ্ঠু বিচার এমনটা দেখা যেতে হবে।

খবর অনলাইন পত্রিকা ডন।