• আজঃ মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ ইং

কুয়েতের আমীর শেখ সাবাহ ইন্তেকাল করেছেন

মুসলিম বিশ্ব হারালেন একজন ফাদার অফ হিউম্যান খ্যাত মানবপ্রেমী,দরদী নেতা,মধ্যস্থতা কারী একজন অবিভাবক,রাজনৈতিক দুরদর্শিতা ও অভিজ্ঞতা সম্পন্ন মহানায়ক,মুসলিম শাসক,আরব বিশ্বের একজন কিংবদন্তী নেতা তিনি আর কেউ নন কুয়েতের প্রয়াত আমীর শেখ সাবাহ আল আহমেদ জাবের আল সাবাহ রাহেঃ

২৯ শে সেপ্টেম্বর আমেরিকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন।উনার মৃত্যুতে সত্যিকারে খুব কষ্ট অনুভব করছি।মহান আল্লাহর দরবারে দোয়া করতেছি।মৃত্যুকালে উনার বয়স ৯১ বছর।

কুয়েতে আমার প্রায় ১৫ বছরের প্রবাস জীবন,দেশ থেকে যেদিন সব মায়া মমতা ত্যাগ দিয়ে এই দেশে এসেছি সেদিন থেকে এই দেশ আমার কাছে ২য় মাতৃভূমি কিংবা হোমল্যান্ড মনে হয়েছে।

আমি আসার পরের বছর প্রয়াত এই আমীর ক্ষমতা গ্রহন করেন,ইনি অনেক বিচক্ষন,সাহসী রাষ্ট্র নায়ক,রয়েছে উনার রাজনৈতিক দক্ষতা,কুটনীতিতে উনার রয়েছে অত্যান্ত মেধা,দুরদর্শিতার পরিচয়।মধ্যপ্রাচ্যে সহ সব দেশের সাথে শান্তি প্রতিষ্ঠায় রয়েছে উনার অন্যতম প্রসংশনীয় উদ্যেগ,সউদি কাতার দ্বন্দে ইনি ছিলেন অন্যতম মধ্যস্থতাকারী ও নায়ক।

মুসলিম বিশ্ব সহ যে কোন দেশের দুর্যোগ ও সাময়িক বিপদে যে কোন ধরনের সহযোগিতার হাত বাডাতেন সবার আগে।সম্প্রতি কুয়েতের সব ধরনের উন্নয়নে রয়েছে উনার বিশাল অবদান।

মন্ত্রণালয়ে কাজ করার সুবাদে উনার অনেক ভালোকাজ ও প্রশংসনীয় উদ্যেগ জানার সুযোগ হয় আমার।উনার জন্যে দোয়া করি।মহান আল্লাহ তায়ালা উনার ভালো ভালো কাজের উছিলায় উনার ভুল ত্রুটি ক্ষমা করে উনাকে জান্নাতুল ফেরদাউস নসিব করবেন