• আজঃ মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ ইং

নাটোরের সিংড়ায় উপজেলা ১ লক্ষ চারা গাছ রোপণ করা হবে “পলক”

মোঃ বেলায়েত হোসেন নাটোর জেলা প্রতিনিধিঃ


“মুজিব বর্ষের আহ্বান
লাগাই গাছ বাড়াই বন”



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে সিংড়া উপজেলা, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও কলেজ ছাত্র সংসদ,কলেজ ছাত্রলীগ পৌর, ছাত্রলীগ , যুবলীগ, শ্রমিক লীগ,সেচ্ছাসেবক লীগ এর মাঝে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির পক্ষ হতে ( ২৫ হাজার) চারা গাছ বিতরন করা হয়।

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন পরিবেশের বিপর্যয় আমাদের বিপদ ডেকে আনতে পারে। তাই পরিবেশ রক্ষার বিকল্প নেই। এজন্য পরিবেশের ভারসাম্য রক্ষা ও ভবিষ্যৎ প্রজন্মকে নিরাপদ রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণে সারা দেশে গাছের চারা রোপনের কর্মসূচী হাতে নিয়েছেন।

এজন্য সিংড়া এলাকায় ১ লাখ চারা গাছ রোপন করা হবে। তিনি আজ শনিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলা পরিষদের সামনে আওয়ামীলীগ ,যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে একথা বলেন। পরে তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকান্ড সহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ করেন ।

উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে ১ লাখ টাকা প্রদান করা হয় । এছাড়া ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মধ্যে ২৪ বান্ডিল ঢেউটিন ও ৭২ হাজার টাকা প্রদান করা হয়।

অপরদিকে “পল্লী উন্নয়নে সোনালী সোপান” শীর্ষক মুজিব বর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মাঝে অর্থ বিতরণ উদ্বোধন করেন মাননীয়


প্রতিমন্ত্রী
জুনাইদ আহমেদ পলক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।