• আজঃ বুধবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ ইং

মাগুরায় ডাক্তারদের মানববন্ধন, দ্রুত বিচার দাবি, প্রত্যেকের জীবনই মূল্যবান।

মাগুরা সংবাদদাতা:


আজ একুশে জুন রবিবার দুপুর ১২ টায় মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে বাগেরহাটের ডা: মোঃ আব্দুর রকিব খান হত্যাকাণ্ডের বিচার চেয়ে মাগুরা বিএমএ মানববন্ধন করে, উক্ত মানববন্ধনে মাগুরা সদর হাসপাতালের ডাক্তার, মেডিকেল টেকনোলজিস্ট ও সেবিকারা অংশগ্রহণ করে। মাগুরা বিএম এর সেক্রেটারি জয়ন্ত কুমার কুণ্ডু জানান আমরা ” সারাদেশের ন্যায় মাগুরায় বিএমএ এই হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করছে ।

এমন ঘটনা যেন না ঘটে সেজন্য এই হত্যাকাণ্ডের বিচার হওয়া খুব জরুরি, করোনা প্রাদুর্ভাবে ডাক্তাররা যোদ্ধা হিসেবে যেভাবে কাজ করে যাচ্ছেন সেজন্য ডাক্তারদের জানমালের নিরাপত্তা সরকারকে নিশ্চিত করতে হবে। বিচার না হলে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে ।

এদিকে সচেতন মহল মনে করেন এ ধরনের হত্যাকান্ড কখনই কাম্য নয়, একদিকে রোগী ও তার স্বজনদের যেমন ধৈর্যশীল হতে হবে অন্যদিকে ক্লিনিক মালিক ও ডাক্তারদেরকেও অযথা অপারেশন কিংবা অর্থের লোভে দক্ষতা অর্জন না করে ও অপারেশন বাণিজ্য করার অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড নয় হয়তো মৃত রোগীর স্বজনরা অধিক আবেগ তাড়িত হয়ে এহেন হঠকারী ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে । আমাদের সবাইকে মনে রাখতে হবে প্রত্যেক জীবনই মূল্যবান সে হোক ডাক্তার কিংবা রোগী।

বর্তমানে বাংলাদেশে উল্লেখযোগ্য সংখ্যক মহিলা অপ্রয়োজনীয় এই সিজার অপারেশন করতে গিয়ে মৃত্যুবরণ করেন এবং চিকিৎসার যে ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে এমন ঘটনা আরো ঘটতে পারে‌ বলে সচেতন মহল মনে করেন।