• আজঃ মঙ্গলবার, ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

প্রবাসীদের হয়রানী বন্ধে বিমানবন্দরে বিশেষ গোয়েন্দা নজরদারি রাখা হবে-প্রধানমন্ত্রী

প্রবাসীদের হয়রানী থেকে বাচাতে বিমানবন্দরে বিশেষ গোয়েন্দা নজরদারী রাখা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা । বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক “অভিবাসী দিবস ২০১৯” উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন , দেশের উন্নয়নে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বিশেষ ভুমিকা রাখছে।আর এজন্য বিমানবন্দরগুলোতে বিশেষ গোয়েন্দা নজরদারি থাকবে।এর আগে প্রধানমন্ত্রী বিদেশগামী একজনকে বিমা সুবিধা দিয়ে প্রবাসীদের এই কার্যক্রম উদ্ভোধন করেন।এসময় তিনি বলেন,এখন থেকে বিদেশ যেতে হলে প্রবাসীদের কে প্রশিক্ষন নিয়ে যেতে হবে।প্রশিক্ষন না নিয়ে বিদেশে যাওয়া যাবেনা।

প্রধানমন্ত্রী বলেন এ দিকে তিনি নজরদারি রাখবেন।এর আগে অনেকেই প্রশিক্ষনের কথা বলে বিদেশ যেত, কিন্তু এখন থেকে কেউ আর প্রশিক্ষন ছাড়া বিদেশ যেতে পারবে না ।

প্রধানমন্ত্রী প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান করেন , এ সময় তিনি বলেন,যারা বৈধ পথে রেমিটেন্স পাঠাবে সরকার তাদের কে দুই শতাংশ হারে প্রনোদনা দিবে এবং এটা শুরু হয়ে গিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন সরকার প্রবাসীদের জন্য আইন , নীতিমালা করেছে এবং প্রবাসীদের পাঠানো অর্থকে গুরুত্বপূর্ণ ভাবে দেখি।

প্রধানমন্ত্রী আরো বলেন, যুব সমাজ আমাদের সম্পদ।এই যুব সমাজকে দক্ষ যুব সমাজে রুপ দিতে হবে।যুব সমাজ বিদেশে গিয়ে যাতে তাদের দক্ষতাকে কাজে লাগাতে পারে এবং বাংলাদেশে কে এগিয়ে নিয়ে যেতে পারে।