• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং

রংপুরে নারী উন্নয়নে সাফল্যের বয়স্ক শিক্ষা কার্যক্রম উদ্বোধন

সাফল্য পরিবারের অঙ্গ সংগঠন নারী উন্নয়নে সাফল্যের উদ্যোগে মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল ৫০ জন বিভিন্ন বয়সের নারীদের নিয়ে রংপুরের খেরবাড়ি, আলমনগরের সাফল্য কিন্ডারগার্টেন স্কুলে বয়স্ক শিক্ষা কার্যক্রম শুরু হয়। এ শিক্ষা কার্যক্রম শুরু করেন নারী উন্নয়নে সাফল্য সংগঠনের সভাপতি কবি,গল্পকার,সাংবাদিক ও শিক্ষানুরাগী নাসরিন নাজ।

তিনি বলেন কয়েক বছর আগে নারীদের বয়স্ক শিক্ষা কা’র্যক্রম শুরু করে’ছিলাম। মাঝ খানে বেশ কিছু দিন বন্ধ ছিল। কয়েক দিন থেকে এলা’কার বয়স্ক না’রীরা নিজ আগ্রহে আমা’কে এসে বললো আপা আমরা বিকালে এমনিতে গল্প গুজব আ’ড্ডায় সময় নষ্ট করছি আ’মাদের এক ঘন্টা করে ক্লাশ করান ।

তাদের আগ্রহ দেখে আমি থেমে থাকতে পারিনি তাদেরকে নিয়ে আজ উঠান বৈঠক করি এবং বয়স্ক শিক্ষা কার্যক্রমের কাজ শুরু করি আগামী কাল থেকে দুরত্ব বজায় রেখে তাদেরকে এক ঘন্টা ক্লাস করাব। পড়াশুনার ফাকে সামাজি’ক দায়িত্ব কর্তব্যের জ্ঞান দান করা হবে। নিজ নিজ সন্তানদের জঙ্গিবাদ, মাদক, জুয়া থেকে দুরে রাখার জ্ঞান দান করা হবে।

এছাড়াও বিভিন্ন ধরনের হাতের কাজ শেখানো ও তৈরি করা হবে।পরিচালনায় – নারী উন্নয়নে সাফল্য। সহযোগিতায় – মানবতার কল্যাণ ফাউন্ডেশন রংপুর জেলা ও বিভাগীয় কমিটি। সমাজ থেকে জঙ্গিবাদ মদ জুয়া দুর করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে খাঁটি সোনায় পরিণত করার লক্ষে এ ক্ষুদ্র প্রচেষ্টা সত্যি প্রশংসার। তিনি নেপোলিয়ানের উক্তিটি সকলকে বলেন তোমরা আমাকে একটি সুশিক্ষিত মা দাও আমি তোমাদেরকে একটি সুশিক্ষিত জাতি দিব।

উল্লেখ্য এ কার্যক্রম ছাড়াও কবি সাংবা’দিক নাসরিন নাজের উদ্যোগে ডাঃ হারুন স্মৃতি পাঠাগার, সাফল্য কিন্ডারগার্টেন স্কুল, সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ, সাফল্য প্রকাশনী,সাফল্য ম্যাগাজিন প্রতিষ্ঠা পায় যা রংপুর সহ দেশবাসীর নিকটে খুবই প্রশংসা পেয়েছে ইতিমধ্যেই।