• আজঃ বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

পীরগঞ্জে সাংবাদিককে লাঞ্চিত করায় যুবক গ্রেফতার

রংপুর জেলার পীরগঞ্জে সাংবাদিককে লাঞ্চিত করায় রাসুমিয়া (৩৫) নামের এক যুবকে গ্রেফতার করেছে পীরগঞ্জ থানা পুলিশ। গ্রেফতার কৃত যুবক উপজেলার মাহামুদপুর বউলবাড়ী গ্রামের মৃত আসাদমিয়ার পুত্র বলে জানাযায়। গত সোমবার নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রকাশ, অইদিন বিকেলে উপজেলার কয়েকজন সংবাদ কর্মি মাহামুদপুরে সংবাদ সংগ্রহের জন্য গেলে উক্ত গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র ইয়াবা ব্যবসায়ী সজিব মিয়া ও মৃত আসাদ মিয়ার পুত্র রাসু মিয়া সংবাদ কর্মিদের সাথে বিতর্কে জরিয়ে পড়ে।

এরই এক পর্যায়ে দৈনিক চাঁদনীবাজার পত্রিকা ও সংবাদ সংস্থা প্রেস বাংলা এজেন্সির উপজেলা প্রতিনিধি শাহ্ মোহাম্মদ রেজাউল করিম ্এর উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে একটি এ্যান্ড্রয়েড ফোন ভাংচুরসহ ও ৯৫৫০ টাকা ছিনিয়ে নেয়।

এ সময় ডেইলি অবজারভার ও দৈনিক আজকালের খবর পত্রিকার পীরগঞ্জ প্রতিনিধি বেলায়েত হোসেন সরকার, দৈনিক দেশের কন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি মশফিকুর রহমান পল্টন, পাক্ষিক প্রাইভেট ডিটেকটিভ ও দৈনিক তিস্তা সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি ও জাতীয় সাপ্তাহিক জয়ভিষন পত্রিকার বার্তা সম্পাদক মোস্তফা মিয়া এবং সাপ্তাহিক জাতীয় বার্তা পত্রিকার প্রকাশক সম্পাদক মেহেদি হাসান সাগর বাধাঁ দিতে গেলে তাদের উপরও চড়াও হয়ে শারীরিক ভাবে লাঞ্চিত করে।

বিষয়টি সংবাদ কর্মিরা পীরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ সরেস চন্দ্রকে অবহিত করলে ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহিন তালুকদার এর নের্তৃত্বে এস আই সত্যেন্দ্র নাথ, এ এস আই রুহুল আমিন সঙ্গীয় ফোর্সসহ তাৎক্ষনিক অভিযান চালিয়ে অভিযুক্ত রাসুমিয়াকে গ্রেফতার করে। অভিযুক্ত অপর যুবক সজিব মিয়া পলাতক।

এ ব্যাপারে সংবাদ কর্মি রেজাউল করিম বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করে, মামলা নং-০২ তারিখ-০১/০৯/২০২০ইং। সাংবাদিকদের লাঞ্চিত করার ঘটনায় সাপ্তাহিক বজ্রকথা পত্রিকার প্রকাশক ও সম্পাদক সুলতান আহম্মদ সোনা, জাতীয় সপ্তাহিক জয়ভিশন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মজনু মাসুদ এবং দৈনিক প্রতিদিনের বার্তা পত্রিকার উপজেলা প্রতিনিধি অমিতাব বর্মণ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক মহল তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করাসহ অপর অভিযুক্ত যুবক সজিবকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।