• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং

নড়াইলে ২ লাখ টাকা মুক্তিপণের দাবিতে যুবক অপহরণ , মূলহোতা গ্রেফতার

ফরহাদ খান, নড়াইলঃ


নড়াইলে দুই লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত যুবক সুমন বিশ্বাসকে (২৭) উদ্ধার করেছে পুলিশ। এদিকে এ ঘটনার মূলহোতা এস এম জুবায়েরকে (২৬) গ্রেফতার করা হয়। জুবায়ের দক্ষিণ নড়াইলের শহিদুজ্জামানের ছেলে। শুক্রবার (২৬ জুন) বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন সদর থানার ওসি (তদন্ত) সুকান্ত সাহা। এ সময় উপস্থিত ছিলেন সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএমসহ পুলিশ কর্মকর্তারা ।

পুলিশ কর্মকর্তা সুকান্ত সাহা আরো জানান, মাগুরা জেলার মালন্দ গ্রামের সুশীল বিশ্বাসের ছেলে সুমনকে গত বৃহস্পতিবার (২৫ জুন) সন্ধ্যায় নড়াইল জেলখানা গেট এলাকা থেকে জুবায়েরসহ তার চার সহযোগী অপহরণ করে। ওইদিন ভূক্তভোগী সুমন একটি মামলায় জেলা কারাগার থেকে জামিন লাভ করেন। এরপর অপহরণের শিকার হন।

দক্ষিণ নড়াইলস্থল জুবায়েরের নানাবাড়িতে সুমনকে আটকে রেখে মারপিট করে তার (সুমন) পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে দুই লাখ টাকা চাঁদা দাবি করে অপহরণকারীরা। এই টাকা দ্রত বিকাশে পাঠাতে বলা হয়।

বিষয়টি অবগত হওয়ার পর পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের (পিপিএম বার) নির্দেশে অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করার চেষ্টা করে। এক পর্যায়ে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে দক্ষিণ নড়াইল থেকে অপহৃত সুমনকে উদ্ধার করা হয়। এছাড়া অপহরণের মূলহোতা এস এম জুবায়েরকে আটক করে পুলিশ।

এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য অপহরণকারীরা পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান চলছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।