• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং

নড়াইল পৌর এলাকার দোকানপাটসহ গণপরিবহন বন্ধ ঘোষণা, ব্যবসায়ীদের বিক্ষোভ

করোনাভাইরাসের বিস্তাররোধে নড়াইল পৌর এলাকার দোকানপাট, শপিংমল, ইজিবাইকসহ গণপরিবহন ১৪দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (৪ আগস্ট) বিকেল ৪টা থেকে এ আদেশ কার্যকর হবে।

এছাড়া কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধের দোকানসহ জরুরি সেবায় নিয়োজিত পরিবহনগুলো চালু থাকবে।

জেলা প্রশাসকের আদেশক্রমে তথ্য অফিস থেকে গতকাল সোমবার এ সংক্রান্ত মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। এছাড়া নড়াইল চেম্বার অব কমার্সের পক্ষ থেকে মাইকিং করে গতকাল থেকেই দোকানপাট বন্ধের ঘোষণা দেয়া হয়।

এদিকে, নড়াইল পৌর এলাকায় ১৪দিনের জন্য দোকানপাট বন্ধের ঘোষণায় গতকাল দুপুরে শহরের বাণিজ্যিককেন্দ্র রূপগঞ্জ বাজার এলাকায় দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ করেন সাধারণ ব্যবসায়ীরা। ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সড়কের ওপর বিক্ষোভ করেন তারা।

ব্যবসায়ীরা বলেন, হঠাৎ করে দোকানপাট বন্ধের ঘোষণা তারা মানবেন না। নড়াইল শহরের প্রাণকেন্দ্র রূপগঞ্জ এলাকায় দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখলে বড় ধরণের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে তাদের। জনসাধারণেরও কেনাকাটায় সমস্যা হবে।

অন্যদিকে, গতকাল সোমবার নড়াইলে ৪০ জন করোনা রোগি শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ১৮জন এবং সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলায় ১১জন করে। এছাড়া আজ মঙ্গলবার লোহাগড়া উপজেলা একজন করোনা রোগি শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত নড়াইলে মোট ৮০৩ জন করোনা রোগি পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৮৩ জন। মারা গেছেন ১২ জন। বর্তমানে জেলায় মোট করোনা আক্রান্ত রোগির সংখ্যা ৩০৮ জন। এর মধ্যে ১২ জন হাসপাতালে ভর্তি আছেন। অন্যরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।