• আজঃ রবিবার, ১৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা নভেম্বর, ২০২০ ইং

জনপ্রতিনিধি না হয়েও সুজনের কোটি টাকার উন্নয়ন

সারোয়ার হোসেন,রাজশাহী প্রতিনিধি :


নিপিড়ীত তানোর পৌরসভার জনপ্রতিনিধি না হয়েও পৌরবাসীর জীবন মনোউন্নয়নে দিনরাত পৌর এলাকার জনসাধারণের কল্যাণে কাজ করে যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী তরুণ সমাজসেবক ও আগামী তানোর পৌরসভার আওয়ামী লীগ দলীয় মনোনীত মেয়র প্রার্থী আবুল বাসার সুজন।

ইতিমধ্যে অবহেলিত তানোর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তা ঘাট সংস্কার, স্কুল মসজিদের আংশিক কাজ সম্পর্ণ করাসহ অসহায় দরিদ্র মানুষের মাঝে করোনা দুঃসময়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়ে যাচ্ছেন আবুল বাসার সুজন। যার ফলে দিন যতই যাচ্ছে ততই যেনো দলমত নীর্বিশেষে তানোর পৌরবাসীর কাছে ভালোবাসায় সিক্ত হয়ে আবুল বাসার সুজনের জনপ্রিয়তা সাগরে পরিনত হয়ে উঠেছে।

তানোর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড সরেজমিনে ঘুরে দেখা গেছে, যেসব পাড়া মহল্লার ভিতরে কাঁচা রাস্তা ছিলো সেইসব রাস্তায় ইট বালু দিয়ে সলিং করে জনসাধারণের চলাচলের উপযোগী করে দিয়েছেন আবুল বাসার সুজন। এছাড়াও মসজিদ মন্দির জলাশয় নিষ্কাশনের জন্য ডেন নির্মাণসহ খেলার মাঠ সংস্করণ করে দিয়েছেন আবুল বাসার সুজন।

তানোর পৌর এলাকার ৮নং ওয়ার্ডের বাসিন্দা সাবেক কাউন্সিলর আরব আলী বলেন, তানোর পৌরসভায় একের পর এক মেয়র আসলেও পৌরবাসীর উন্নয়নে কোন কাজ হয়নি কিন্তু মেয়র সাহেবদের ঠিকই গাড়ী বাড়ীর উন্নয়ন হয়েছে। তবে এবার তানোর পৌরবাসীর ঘুম ভেঙেছে। তারা উন্নয়নের প্রতিক চিনতে পেরেছে। তাই সবাই এবার আবুল বাসার সুজনের পক্ষে সোচ্চার হয়ে উঠেছে বলে তিনি জানান।

তানোর পৌর এলাকার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোর্সালিন শেখ বলেন, আমরা জনগণের ভোটে নির্বাচিত হয়েও মেয়রের জন্য জনগণের সেবায় কোন কাজ করতে পারছিনা আমরা। যদি জনগণের জনপ্রতিনিধি হয়ে জনগণের সেবা করতে না পারি তাহলে কিসের আশায় তারা আমাদের ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবে বলে তিনি আরো বলেন, আবুল বাসার সুজন জনপ্রতিনিধি না হয়েও পৌরবাসীর উন্নয়নে যেভাবে নিজেকে নিয়জিত করে কাজ করে যাচ্ছেন তাতে এবার পৌরবাসীর ভাগ্যোর চাকা ঘুরতে শুরু করেছে।

আমার বিশ্বাস এবার আবুল বাসার সুজন পৌরসভা নির্বাচনে জয়ী হলে বিগত ২০বছরের উন্নয়ন বঞ্চিত পৌরবাসীর উন্নয়ন এক বছরেই হবে বলে তিনি মনে করছেন। বিশিষ্ট ব্যবসায়ী তরুণ সমাজসেবক ও আগামী তানোর পৌরসভার আওয়ামী লীগ দলীয় মনোনীত মেয়র প্রার্থী আবুল বাসার সুজন, জানান, আমি পৌরবাসীর কাছে নিতে আসিনি আমি তাদের মাঝে দিতে এসেছি।

আল্লাহ পাক আমাকে যা দিয়েছে তা দিয়ে সারাজীবন সাত ছন্দে চলবে। আমার তানোর পৌরসভার অবস্থা দেখে নিজেকে লজ্জিত লাগে। এই পৌরসভায় এত মেয়র এলো গেলো অথচ পৌরবাসীর কোন উন্নয়ন হয়নি। উন্নয়ন হয়েছে মেয়রদের। মেয়ররা আজ বাড়ী গাড়ির মালিক হয়েছেন। আপনারা সবাই জানেন বর্তমান মেয়রের অতিত কি ছিলো আর আজ সে কি হয়েছে।

আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আপনাদের উন্নয়ন না করে আপনাদের পাশে না থেকে তার নিজের উন্নয়ন হয়েছে বলো তিনি আরো বলেন, আমি আবুল বাসার সুজন জনপ্রতিনিধি নির্বাচিত হয় আর না হয় তবুও আপনাদের পাশে সবসময়ই মানবতার হাত বাড়িয়ে থাকবো ইনশাআল্লাহ। আপনারা আমাকে ভালবেসে যেটুকু সম্মান দিয়েছেন তা সারাজীবন ধরে রাখতে পারি সেজন্য আমার জন্য দোয়া করবেন ও মনে করবেন আবুল বাসার সুজন আপনাদের সন্তান আপনাদের পরিবারের সদস্য।

আমি আপনাদের সন্তান হয়ে থাকতে চাই। আপনারা শুধু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য ও এমপি ওমর ফারুক চৌধুরীসহ আমার জন্য দোয়া করবেন বলে পৌরবাসীর উদ্দেশ্য আহবান জানান আবুল বাসার সুজন।