• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং

প্রতিটি মানুষের উচিৎ শেখ হাসিনার জন্য দোয়া করা, এমপি ওমর ফারুক চৌধুরী

রাজশাহী প্রতিনিধি ঃ


রাজশাহীর তানোরে এডিবির অর্থায়নে প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলা বিভিন্ন ধরনের সামগ্রী, টিআর প্রকল্প থেকে হুইল চেয়ার বিভিন্ন স্কুলে ব্রেঞ্চ ও বিএমডিএ অধিদপ্তর হতে করোনাভাইরাস জনিত চলমান দুর্যোগ কালীন পরিস্থিতি মোকাবেলা খাদ্য নিরাপত্তার স্বার্থে বর্তমান আউস মৌসুমে সেচ এলাকা বৃদ্ধির লক্ষে সরকার কর্তৃক সেচের উপর ২৪ লাখ ২১ হাজার ৮৭৫ টাকার প্রণোদনার টাকা বিতরণ, জনস্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন সামগ্রী এবং সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর উদ্বোধনে প্রধান অথিতি রাজশাহী-১( তানোর- গোদাগাড়ী) আসনের এমপি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বক্তব্যের শুরুতে প্রাণঘাতী করোনা ভাইরাসের সাথে কিভাবে লড়াই করে নিজেকে অন্যকে রক্ষা করা যায় সে ব্যাপারে দিক নির্দেশনা দিয়ে শুরু করেন বক্তব্য।

বক্তব্যে তিনি বলেন তানোর সদরে আব্দুল করিম সরকার ডিগ্রী কলেজকে ও মুণ্ডুমালা উচ্চ বিদ্যালয়কে সরকারী করন এবং প্রথমবারের মত সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর উদ্বোধন হচ্ছে এজন্য উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের উচিৎ দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা উচিৎ।

কারন শেখ হাসিনা সরকার প্রধান আছেন বলেই তানোরের মত জায়গায় তিনটি প্রতিষ্ঠান সরকারী হয়েছে।প্রথমে মহান আল্লাহ পরে শেখ হাসিনা আছেন বলেই আপনাদের প্রতিটি ঘরেঘরে সুখ বিরাজ করছে। তানোর বাসির সৌভাগ্য যে ১০০ টি উপজেলায় সরকার এই প্রকল্প গ্রহণ করেছেন। তাঁর মধ্যে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পৌর এলাকার কাশেম বাজারে আমার নিজস্ব জমিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ হচ্ছে।

কলেজ নির্মাণের জায়গার জন্য প্রথমে গোল্লাপাড়া প্রয়াত পোষ্ট মাষ্টারের জায়গা একোয়ারের সিদ্ধান্ত। কিন্তু তাঁরা স্বপরিবারে আমার কাছে আসে জায়গা না দেবার জন্য, এরপর তানোর টু মুণ্ডুমালা রাস্তা সংলগ্ন জায়গা ঠিক করা হয় তারাও দিতে রাজি না হবার জন্য আমার কাছে আসেন। পরে আমার নিজস্ব কাশেম বাজারের কাছের জায়গা দেয়া হয়। অনেক মুল্যবান জায়গা দেয়া হয়েছে শুধুমাত্র আমি বরেন্দ্র এই ভুমির শহীদ পরিবারের সন্তান হিসেবে। আমি গ্যারান্টি দিয়ে বলছি আগামী দশ বছরের মধ্যে সবচেয়ে মুল্যবান এলাকা হবে কাশেম বাজার।

কারন শুধু এউপজেলার সন্তানরা না দেশের বিভিন্ন অঞ্চল থেকে লিখা পড়া করতে আসবে এখানে। শুধু এই কলেজ না ওই জায়গার পার্শ্বে মহিলা স্কুল এন্ড কলেজও নির্মাণ হবে।

শেখ হাসিনা আপনাদের ঘরে কিভাবে সুখ এনে দিয়েছেন আমি এর একটি উধারন দিচ্ছি সেটি হলও গত নির্বাচনের আগে কৃষি অধিদপ্তরের কর্মকর্তা ও আমাদের দলীয় শিক্ষক দিয়ে সারের উপর একটি হিসেব করা হয় যে বিএনপি সরকারের সময় সারের যে মুল্য ছিল আর শেখ হাসিনা সরকারের সময় সারের মুল্য হিসেব করতে গিয়ে দেখা গেছে প্রতি বছর প্রায় ৯০ কোটি টাকা সাশ্রয় হয়েছে কৃষকের, তাহলে দশ বছরে হিসেব করে দেখা যায় ৯শো কোটি টাকা শুধু মাত্র এউপজেলার কৃষকদের বেঁচে গেছে।

তিনি আরো বলেন কথায় আছে সুখে থাকলে ভুতে কিলাই। শেখ হাসিনা আছে বলেই মহান আল্লাহর ইচ্ছায় আপনারা সুখে নিরাপদে আছেন। শেখ হাসিনা স্লোগান আমার গ্রাম আমার শহর, একাজও শুরু হয়ে গেছে, আমি আপনাদের সন্তান হিসেবে বলতে বর্ষা মৌসুম শেষ হলে উপজেলার প্রতিটি রাস্তার কাজ হবে, আপনাদের সহযোগিতা নিয়ে আগামীতে তানোর কে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

আজ ১২ জুলাই রোববার সকালের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৯-২০২০ অর্থ বছরে এডিবির অর্থায়নে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং করোনাভাইরাস প্রতিরধের জন্য মাস্ক, সাবান, হ্যান্ড সেনিটাইজার বিতরণ, বিভিন্ন ক্লাবে খেলা ধুলার সামগ্রী বিতরণ ও টিআর প্রকল্পের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উঁচু নিচু ব্রেঞ্চ সরবরাহের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার তানোর উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ইউএনও মোঃ আলমগীর হোসেন।

সভায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাদেকুজ্জামানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান রাকিব,বিএমডির সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম,জেলা আওয়ামীলীগের সহসভাপতি শরিফ খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী,জেলা পরিষদের সদস্য মুণ্ডুমালা পৌর আওয়ামীলীগের সভাপতি এডঃ গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, পুরুষ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা খাতুন, সমাজ সেবা কর্মকর্তা মাতিনুর রহমান,তালন্দ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম, বাধাইড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রদীপ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাসার সুজন, পৌর যুবলীগের সাধারন সম্পাদক ওহাব সরদার প্রমুখ। পরে বিকেল তিনটার দিকে তানোরে সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন এমপি।

এসময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ইঞ্জিনিয়ার ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রশাসনের কর্মকর্তা কর্মচারী এবং দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।