• আজঃ রবিবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

পরিকল্পিত গুজবে কওমী উস্তাদ ও ত্বলাবাদের সোচ্চার থাকার আহবান

আ.স.ম আল আমীন:


সম্প্রীতি সময়ে কওমী মাদ্রাসার অনুদান নিয়ে চলছে নানা ধরনের টালবাহানা, বিভিন্ন নিউজ পোর্টাল ধারণার উপর করে যাচ্ছে নিউজ। হতাশায় ভোগছে কওমী ছাত্র ও শিক্ষকরা, কোন দিকে হাঁটছে কওমী মাদ্রাসা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে, বাংলাদেশ ক্বওমী ছাত্রপরিষদের কেন্দ্রীয় মজলিসে আমেলা সদস্য, আ. স.ম আল – আমীন বলেন, গত ২ ই মে কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে জাতীয় পত্রিকা গুলোতে বিবৃতি দিয়ে বলেন, সরকারি অনুদান গ্রহণ করা হবেনা , তিনি আরো বলেন, দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় প্রকাশিত হয় দেশের শীর্ষস্থানীয় ৭৫ আলেমের বিবৃতি, বিবৃতিতে মুরুব্বিরা বলেছেন।দেওবন্দের আদর্শ বিসর্জন দিয়ে কোনভাবেই সরকারি অনুদান গ্রহণ করা হবেনা ।

বর্তমানে অনেক পত্রিকা লাগামহীন ভাবে নিউজ করে যাচ্ছে অমুক মাদ্রাসা এত টাকা সরকারি অনুদান পেয়েছে।কিন্তু আসলেই বিষয় টা সত্য কিনা তা স্পষ্ট করে দিয়েছেন আল্লামা মামুনুল হক।যখন তাদের মাদ্রাসার নাম উঠে, এরকম অপ্রচারে ভোগছে আরো কত মাদ্রাসা।তার জন্য আমাদেরকে সোচ্চার থাকা উচিত, নিউজ টা কারা করেছে, আসলেই বিষয় টা সত্য কিনা, একটু যাচাই -বাছাই করা দরকার । কোন কিছু জানার হলে বোর্ড কর্তৃপক্ষদের কে জিজ্ঞেস করা।তাহলে বাতিল শক্তি আমাদের বিরুদ্ধে আর অপ্রচার চালাতে পারবেনা