• আজঃ সোমবার, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বিদেশে প্রবাসীদের আইন মেনে চলার আহবান আনসারির

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে আমিরাতের আইন কানুন মেনে চলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয় মাদরাসার শায়খুল হাদীস আল্লামা মোহাম্মদ সোলায়মান আনচারী।

তিনি বুধবার গাউছিয়া কমিটি বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আবির শাখার উদ্যোগে দুবাইয়ের আবিরের একটি হোটেলের হল রুমে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে আয়োজিত আজিমুশশান মিলাদ মাহফিল ও সংবর্ধনাসভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে এ আহ্বান জানান।

সংগঠনের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহাবুব আলম ও মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার শায়খুল হাদীস আলহাজ্ব আল্লামা হাফেজ মোহাম্মদ সোলাইমান আনচারী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ সভাপতি মঞ্জুর কাদের, গাউছিয়া কমিটি বাংলাদেশ আমিরাত শাখার সিনিয়র সহসভাপতি আলহাজ্ব মোহাম্মদ আজম খান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব জানে আলম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ মোহাম্মদ ইয়াসিন, আলহাজ্ব আবদুল কাদের শাহাজালাল হজ্ব কাফেলার চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ আলমগীর প্রমুখ। অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন অঞ্জলের গাউছিয়া কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ ফারুকের কুরআন তেলোওয়াত ও মোহাম্মদ শফিকুল ইসলামের নাত পরিবেশনের পর অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন নুর মোহাম্মদ, মোহাম্মদ বেলাল, মোহাম্মদ আইয়ুব, মো এরশাদ, মহীউদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, যারা মহানবী (সা.) ও আওলিয়া কেরামদের ভালবেসেছেন তারা জিরো থেকে হিরো হয়েছেন। আর যারা তাদের সাখে বেয়াদবি করেছেন তারা গোমরাহী হয়েছেন নীচে পড়ে গেছেন। এসব গোমরাহীরাই দুনিয়া ও আখিরাতে যত অশান্তির মূল।

তিনি আমিরাতের বিভিন্ন দিক আলোচনা করে সকলকে আমিরাতের আইন কানুন মেনে চলার আহ্বান জানান। পরে মিলাদ কিয়াম শেষে দেশ, জাতি ও প্রবাসীসহ মুসলিম উম্মার জন্য দোয়া করেন।

খবর ঃ কালের কন্ঠ ।