• আজঃ সোমবার, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কাতারে হৃদরোগে বাংলাদেশী প্রবাসীর মৃত্যু

কাতারে হৃদরোগে আক্রান্ত হয়ে ওমর ফারুক (৫০) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার (৩০ ডিসেম্বর) সকালে কর্মরত অবস্থায় তিনি মারা যান।
জানা গেছে, ওমর ফারুক তিন বছর আগে কাতারে আসেন। প্রবাস জীবনে ২৫ বছর ওমানেও কাটিয়েছেন।কাতার শাহনিয়াতে একটি বিল্ডিং কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ করতেন। সোমবার কর্মরত অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওমর ফারুকের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে আব্দুল মালেক সুকানীর বাড়ি। বাবা মরহুম গোলাপ রহমান।এদিকে তার মৃত্যুতে কাতারে বাংলাদেশি কমিউনিটি ও পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এ বাংলাদেশির মরদেহ স্থানীয় দোহা হামাদ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।
লাশ দ্রুত দেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কাতার বাংলাদেশ দূতাবাসের প্রতি অনুরোধ জানিয়েছেন পরিবারটি।

মৃত ওমর ফারুকের ভাগিনা কাতার প্রবাসী মোহাম্মদ সোহাগ জানান, তার মামা মৃত ওমর ফারুকের কোনো আকামা ছিল না। তিন বছর আগে যখন কাতার আসেন মেডিকেল কর্পোরেশন কাতার তাকে আনফিট ঘোষণা করেন, তিনি দেশে ফিরে না গিয়ে কাতারে দীর্ঘদিন অবৈধ ছিলেন।তিনি জানান, কাতার পুলিশ মৃত ওমর ফারুকের পরিচয় জানতে চেয়েছেন। কাগজপত্র পেলে লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করে দেবে দেশটির পুলিশ।

নিয়মিত আপডেট পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন