• আজঃ বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কাতারে প্রবাসীদের জন্য স্বল্প দামে বিক্রি হচ্ছে দেশি খাবার

কাতারের দোহায় অনেক বাংলাদেশি রেস্তোরাঁয় কম দামে বিক্রি করা হচ্ছে দেশি খাবার। স্বল্প আয়ের প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের কথা চিন্তা করেই ন্যাশনাল ও নাজমা এরিয়ার বাংলাদেশি রেস্তোরাঁ মালিকরা অর্ধেক দামে খাবার বিক্রি করেন। কম টাকায় সুস্বাদু খাবার পেয়ে খুশি প্রবাসীরা।

এখানে ৫ রিয়ালে ভাত পাওয়া যায়’কেউ কেউ নাম দিয়েছে ৫ ষ্টার হোটেল.কাতারের রাজধানী দোহার ন্যাশনাল ও নাজমা এরিয়ার বিভিন্ন রেস্তোরাঁয় এমন নোটিশ সচরাচর চোখে পড়ে।এ ২ এলাকাতেই প্রায় ৬০ থেকে ৮০ হাজার বাংলাদেশির বসবাস।যাদের বেশিরভাগই কম বেতনে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন।তাদের কথা ভেবেই প্রায় অর্ধেক দামে খাবার বিক্রি করা হয় বলে জানালেন বাংলাদেশি ব্যবসায়ীরা।তারা বলেন, বাংলাদেশের অনেক মানুষ কষ্টে থাকে। ঠিকমতো বেতন পান না। তাই তাদের জন্য আমরা এমন হোটেল চালু করেছি। এতে তাদের অনেক সুবিধা হয়েছে।

অল্প দামে বাংলাদেশি বাবুর্চির রান্না করা সুস্বাদু খাবার পেয়ে খুশি প্রবাসীরাও। তারা বলেন, আমরা অনেক কম দামে সুস্বাদু খাবার পাচ্ছি। তাতে কৃতজ্ঞতার শেষ নেই।কাতারের অন্য শহরগুলোতেও এমন অল্প দামে খাবার বিক্রি করতে বাংলাদেশি রেস্তোরাঁ ব্যবসায়ীদের প্রতি আহ্বান এ শ্রমিকদের।

 

নিয়মিত আপডেট পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন