• আজঃ রবিবার, ১৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা নভেম্বর, ২০২০ ইং

সৌদি আরবে চলমান বিশেষ আউটপাস সম্পর্কিত দূতাবাসের বিজ্ঞপ্তি

সৌদি আরবে এসে বাংলাদেশী অনেক প্রবাসী দালালের মাধ্যমে এসে ভোগান্তির স্বীকার হয়েছেন এটা বলার অপেক্ষা রাখেনা । এছাড়াও ও অনেকে বিভিন্ন কারনে আকামা রিনিউ করতে পারে নাই । এরকম অনেকেই আছে যারা দেশে চলে যেতে ইচ্ছুক । আর তার ই সুবাদে সৌদি আরব সরকার এ সমস্ত অবৈধ অভিবাসী দের বৈধ ভাবে দেশে যাওয়ার একটা বিশেস সুযোগ দিয়েছে । তবে এর মধ্যে কিছু শর্ত রয়েছে যে কারা কারা আবার চাইলে সৌদি আরব আসতে পারবে।
১। যাদের নামে কোন মামলা বা হুরুব নেই , শুধুমাত্র ইকামার মেয়াদ শেস তারা দেশে গিয়ে আবার নতুন ভিসা নিয়ে আসতে পারবে।
২। যাদের নামে কোন গাড়ি নেই ।
৩। যাদের ইকামাতে হুরুব আছে তারা চাইলে দেশে যেতে পারবে কিন্তু সৌদি আরব আর আসতে পারবে না ।

এক্ষেত্রে বাংলাদেশ দূতাবাস থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে নিচে সেটি তুলে ধরা হলো –
বাংলাদেশ দূতাবাস রিয়াদের অধীক্ষেত্রাধীন প্রবাসী বাংলাদেশীদের মধ্যে শুধু মাত্র রিয়াদে অবস্থানকারী প্রবাসীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে , সৌদি কতৃপক্ষের  নির্দেশনার পরিপ্রেক্ষিতে রিয়াদস্থ সৌদি প্রবাসী বাংলাদেশিদের জন্য বর্তমানে চলমান বিশেস প্রত্যাবাসন করমসূচি ( special exit programme) সংক্রান্ত সেবা বাংলাদেশ দূতাবাস রিয়াদের শ্রম কল্যাণ উইং এর প্রত্যক্ষ তত্বাবধানে বিনামূল্যে রিয়াদের সৌদি লেবার অফিসে প্রদান করবে ।
যাদের কোম্পানী/মুয়াসসাসা রিয়াদে অবস্থিত এবং ইকামার মেয়াদ উত্তীর্ণ , কোন মামলা/জরিমানা/গাড়ি নেই শুধুমাত্র তারাই তাদের পাসপোর্ট , ইকামা(ইকামা না থাকলে পাসপোর্টে ভিসার পাতার হলুদ নাম্বারসহ) দুই সেট কপি করে আগামী ০১/০১/২০২০ তারিখ হতে শুক্রবার ও শনিবার ব্যাতীত প্রতিদিন সকাল ০৬.০০ থেকে রিয়াদ লেবার রওদা তে যোগাযোগ করে এ সেবা গ্রহন করতে পারবেন।
রিয়াদ দূতাবাস আওতাধীন অন্যান্য শহরে এ সেবা প্রদান সংক্রান্ত তথ্যাবলি পরবর্তীতে বিজ্ঞপ্তি আকারে দূতাবাস ওয়েব সাইট ও ফেসবুক পেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। কতৃপক্ষের অনুমোদনক্রমে এ বিজ্ঞপ্তি জারি করা হলো ।

 

 নিয়মিত আপডেট পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন