• আজঃ বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

আমিরাতে করোনা আক্রান্ত ৮৯ বছর বয়সী বৃদ্ধ ও তার স্ত্রীর সুস্থতা লাভ

প্রবাস ডেস্কঃ


সংযুক্ত আরব আমিরাতে করোনা ভাইরাসে আক্রান্ত ৮৯ বছর বয়সী বৃদ্ধ ও তার ৭২ বছর বয়সী স্ত্রী সুস্থতা লাভ করেছে।

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও রোগ প্রতিরোধ মন্ত্রণালয় (রোববার) দুবাইয়ের আল কুয়েত হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা শেষে ৮৯ বছর বয়সী করোনাভাইরাস রোগী এবং তার ৭২ বছর বয়সী স্ত্রীকে পুরোপুরি সুস্থ করার ঘোষণা দিয়েছে।

ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং কার্ডিওমিওপ্যাথি রোগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন। পলিমারেজ চেইন বিক্রিয়া (পিসিআর) চিকিৎসা পদ্ধতিতে দুই জনেই পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বলে জানান। ফলে সর্বশেষ দুটি পরীক্ষায় নেতিবাচক ফলাফল পেয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের কার্যকর স্বাস্থ্যসেবা ব্যবস্থা এবং অভিজ্ঞ চিকিৎসক, স্বাস্থ্য কর্মীর দেওয়া দুর্দান্ত স্বাস্থ্যসেবার এবং বিশ্বব্যাপী সেরা চিকিৎসা চর্চাগুলি প্রয়োগ হওয়ার কারণে, এই দুই রোগী এখন কোভিড -১৯ উপসর্গমুক্ত রয়েছেন বলে মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

দম্পতির সুস্থতার সাথে আনন্দ প্রকাশ করেন স্বাস্থ্য ও প্রতিরোধমন্ত্রী আবদুল রহমান বিন মোহাম্মদ আল ওবাইস। দু’জনকে এবং তাদের পরিবারের প্রতি অভিনন্দন জানিয়েছেন, তাদের জন্য উৎসর্গীকৃত ও আন্তরিক প্রচেষ্টার জন্য আল কুয়েত হাসপাতালে মেডিকেল টিমকে ধন্যবাদ জানান পাশাপাশি সমস্ত রোগীদের সেরা স্বাস্থ্যসেবা প্রদানের জন্য।

আল ওবাইস কোভিড -১৯ রোগীদের চিকিৎসায় বিশেষত দীর্ঘস্থায়ী বিভিন্ন রোগে আক্রান্ত প্রবীণ নাগরিকদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়ার জন্য নেতৃত্বের বুদ্ধিমত্তার পরিচয় দেওয়া নির্দেশনার প্রশংসা করেছেন।

সম্প্রতি জৈষ্ঠদের জন্য বিনামূল্যে কোভিড -১৯ পরীক্ষা দেওয়ার জন্য একটি মানবিক উদ্যোগ চালু করা হয়েছে যাতে সকল নাগরিকরা তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারে।