• আজঃ রবিবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

সালমান শাহকে হারানোর ২৪ বছর

নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ। অকাল প্রয়াত এই নায়কের চলে যাবার আজ ২৪ বছর। ১৯৯৬ সালের আজকের দিনে (৬ সেপ্টেম্বর) ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেয়ার দেশে। রোববার (৬ সেপ্টেম্বর) তার ২৪তম মৃত্যুবার্ষিকী। সালমান শাহ। বাংলা ছবির ক্ষণজন্মা এক নায়ক।

অভিনয় জগতে এসে পেয়েছেন খ্যাতি, সুনাম আর কোটি ভক্তের হৃদয়। যা বাংলা সিনেমায় আজও ইতিহাস। নিজের অভিনয় দক্ষতা, পোশাকে নতুনত্ব আর আধুনিকতার ছোঁয়ায় হয়েছেন স্বপ্নের নায়ক। পৌঁছেছেন সবার অন্তরে অন্তরে।মাত্র সাড়ে তিন বছরের অভিনয় ক্যারিয়ারে ইতি ঘটিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চলে যান না ফেরার দেশে।

এই অল্প সময়েই তিনি দর্শকদের হৃদয় জয় করে একের পর এক উপহার দিয়েছেন সুপারহিট সিনেমা। অভিনয় করেছেন মোট ২৭টি সিনেমায়। দেশীয় সিনেমায় ধূমকেতু হয়েই যেন ধরা দিয়েছিলেন সালমান শাহ। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। একই সিনেমায় অভিষেক ঘটে চিত্রনায়িকা মৌসুমীরও।

প্রথম সিনেমাতেই সাফল্যের দেখা পান তিনি। তার চলন-বলন ও পোশাক-পরিচ্ছদ তরুণদের মন জয় করে নেয়। নায়ক সালমান ও ব্যক্তি সালমান দুইটিই জনপ্রিয়তার শীর্ষ স্পর্শ করে।