• আজঃ সোমবার, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

প্রথম ৩ মিনিট দেখলে পুরো নাটক দেখতেই হবে

চারজন ডাকাত ‘মাস্ক’ পরে এক বাসায় যাবে ডাকাতি করতে। ওই বাসায় দেখা যাবে এক দম্পতির ঝামেলার গল্প। রাতে তাদের চরম ক্রাইসিস মুহূর্তেই ডাকাতদল হাজির। একের পর এক ঘটতে থাকবে মজার মজার ঘটনা। এমন গল্প নিয়ে কাজল আরেফিন অমি নির্মাণ করছেন ‘মাস্ক’

পুরোপুরি ডার্ক কমেডি ধাঁচের গল্পের এ নাটকটি প্রসঙ্গে জনপ্রিয় নির্মাতা অমি বলেন, প্রথম ৩ মিনিট দেখলে পুরো নাটক দেখতেই হবে! গল্পের মধ্যে গল্পসহ প্রচুর মজার এলিমেন্টস থাকবে। দর্শক একবার দেখা শুরু করলে শেষ না করে তাদের অন্যকিছু করতে মন চাইবে না।

নাটকের নাম ‘মাস্ক’ হলেও এখানে করোনা বা সমসাময়িক ছিটেফোঁটা থাকবে না বলে জানান অমি। তিনি বলেন, করোনা নিয়ে আমরা অস্বস্তিতে আছি। নাটকের মধ্যে আবার করোনা ঢুকিয়ে মানুষের মন বিষণ্ণ করতে চাইনা। দর্শক যতক্ষণ নাটক দেখবে, ততক্ষণ বিনোদন পেতে থাকবে।

করোনার কারণে বাইরে শুটিং করা সহজ মনে করছেন না নির্মাতা অমি। কদিন আগে চ্যানেল আই অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, সেফটি ফার্স্ট মাথায় রেখে গল্প তৈরি করছিলেন। এবার জানালেন, ‘মাস্ক’ নাটকটি তারই প্রয়াস।

অমি বলেন, প্রোডাকশন নির্মাণে আগে ছিল গল্প ফার্স্ট, কিন্তু করোনার জন্য এখন সেফটি ফার্স্ট। সেফটির কথা মাথায় রেখে ‘মাস্ক’ নাটকের পুরো গল্প ঘরের মধ্যে তৈরি করেছি, শুটিংও করেছি ঘরে। রাস্তা বা বাসার ছাদের কোনো দৃশ্য নেই।

মোশন রকের ব্যানারে নির্মিত ‘মাস্ক’ পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও করেছেন কাজল আরেফিন অমি, প্রযোজনা করেছেন মাসুদ উল হাসান। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন জিয়াউল হল পলাশ, মুকিত জাকারিয়া, মারজুক রাসেল, চাষী আলম, মুসাফির শোয়েব বাচ্চু, তাসনিয়া ফারিন।

নির্মাতা অমি বললেন, ইতোমধ্যেই শুটিং শেষ হয়েছে। আসন্ন ঈদে টিভি এবং মোশন রকের ইউটিউব দুই মাধ্যম থেকে দর্শক ‘মাস্ক’ উপভোগ করতে পারবেন।